কলাপাড়ায় ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকির মুখে রাস্তা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকির মুখে রাস্তা
শনিবার ● ২৬ জুন ২০২১


কলাপাড়ায় ড্রেজারে বালু উত্তোলন, ঝুঁকির মুখে রাস্তা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় লোকাল ড্রেজার লাগিয়ে বালু উত্তোলনের ফলে ঝুঁকির মুখে পড়েছে পাঁচটি গ্রামের চলাচলের রাস্তা। তিনদিন ধরে এ বালু উত্তোলন চললেও প্রভাবশালীদের ভয়ে মুখ খুলতে সাহস করছেনা এলাকাবাসী। তবে দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে এমন দাবী দ্বায়িত্বশীল প্রশাসনের।
জানা যায়, উপজেলার বালিয়াতলী ইউনিয়নের বড় বালিয়াতলী গ্রামে একই এলাকার নজরুলের লোকাল ড্রেজার (স্থানীয়ভাবে র্নিমিত) লাগিয়ে সরকারী খাস পুকুর থেকে বালু উত্তোলন করা হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রভাবশালীদের সহায়তায় একই এলাকার হুমায়ুন এ বালু উত্তোলন করছে। পাশেই র্নিমানাধীন মুজিব কিল্লার বাইপাস সড়ক র্নিমানে এ বালু ব্যবহার করা হচ্ছে। আর এ থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে তারা  হাতিয়ে নেয়া হচ্ছে মোটা অংকের টাকা।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, সরকারী খাস পুকুর থেকে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে পাষর্¦বর্তী ইট বিছানো গ্রামীন সড়ক।
এ বিষয়ে জানতে চাইলে বালু উত্তোলনে জড়িত হুমায়ুন বলেন, জনস্বার্থে নিজের পৈত্রিক সম্পত্তির পুকুর থেকে বালু উত্তোলন করছি। তবে বালু বিক্রি করা হচ্ছেনা, এমন দাবী তার।
কলাপাড়া উপজেলা র্নিবাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে সংশ্লিস্ট ইউনিয়নের সহকারী ভ’মি কর্মকর্তাকে পাঠানো হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন করা হলে তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৩:২০ ● ২৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ