চরফ্যাশনে ৫টি ইউপিতে নির্বাচন ২১ জুন, ঝুঁকিপূর্ণ কেন্দ্র-২৫

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ৫টি ইউপিতে নির্বাচন ২১ জুন, ঝুঁকিপূর্ণ কেন্দ্র-২৫
রবিবার ● ২০ জুন ২০২১


চরফ্যাশনে আজ ৫টি ইউপিতে নির্বাচন

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

পোস্টার, মাইকিং, গণসংযোগ, ফেসবুক, পথসভা, উঠান বৈঠকসহ সব ক্ষেত্রে ইউপির সদস্য ও সংরক্ষিথ প্রার্থীদের প্রচার-প্রচারনা শেষে সোমবার (২১ জুন) ২০০শ‘ ভোট যুদ্ধ করবেন। বিএনপি সহ অন্যান্য দলের প্রার্থী না থাকায় এককভাবে নৌকার প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্ধীই বিজয় হয়েছে ৫জন ইউপির চেয়ারম্যান,২সাধারণ সদস্য ও ৩জন সংরক্ষিত মহিলা সদস্যা। ইতিপূর্বে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন পরিচালনায় নিয়োজিত রিটানিং অফিসার।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার জাহানপুর, এওয়াজপুর, চরকলমী, চরমাদ্রাজ ও হাজারীগঞ্জ এই ৫টি ইউনিয়ানর ৫জন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।  ৫২টি কেন্দ্রে সাধারন ইউপি সদস্য ও সংক্ষিত মহিলা মেম্বারসহ মাঠে লড়ছে ২০০জনপ্রার্থী। নির্বাচিত হবে এদের মধ্যে ৫৫জন। চরফ্যাশন উপজেলার মাদ্রাজ ইউনিয়নে চেয়ারম্যান পদে আঃ হাই, শশীভূষণ থানায় কলমী ইউনিয়নে সাবেক চেয়ারম্যান কাউছার হোসেন, এওয়াজপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান মাহাবুব আলম খোকন, হাজারীগঞ্জ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান সেলিম হাওলাদার, জাহানপুর ইউনিয়নে নতুন মুখ নাজিম উদ্দিন হাওলাদার বিনাভোটে জয়লাভ করছেন।
চরফ্যাশন ইউপি নির্বাচনে বিএনপিরসহ অন্যেদলের কোন ইউপি সদস্যপদে প্রার্থী না থাকায় আওয়ামী লীগ সমর্থিত প্রতিটি ওয়ার্ডে একাধিক মেম্বার প্রার্থী মাঠঘাট চষে বেড়িয়ে ছিলেন। শুক্রবার মধ্য রাতে নির্বাচনী প্রচার প্রচারনা সময় শেষ হযে গেছে। এর মধ্যে মাদ্রাজাসহ প্রতিটি ওয়ার্ডেই মেম্বার প্রার্থী সমর্থক দের মধ্যে ছোট খাট সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে  নিবচানী আইন শৃৎখলা মিটিং কঠোর হস্তে নির্বাচন পরিচালনার ঘোষনা দেন আইন শৃংখলা রক্ষাকারী জেলা প্রশাসক ও পুলিশ সুপার। ওই সভায় চরমাদ্রাজ ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী রুহুল আমীনের স্ত্রী বলেন, আমার স্বামীকে এলাকায় আসতে দেয়না। এমনকি এই সভাতেও আসতে পারেনি। আমি নিরপেক্ষ ও সুষ্ঠু বিচার দাবী করছি। এওয়াজপুর ৩নং ওয়ার্ডকে খুব ঝুঁকিপূর্ণ হিসাবে ঘোষণা করা হয়েছে।
চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম বলেন, নির্বাচন পরিচালনার সময় কোন ধরনের অপ্রত্তিকর ঘটনা না ঘটে এজন্য আইন শৃৎখলা বাহিনীর পর্যাপ্ত টহল থাকবে। ইতিপূর্বে নির্বাচনী আচরবিধি লঙ্গন করায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট চরমাদ্রাজ, ্এওয়াজপুর ও চরকলমী জরিমানা করা হয়েছে। নির্বাচনে দায়িত্বে নিয়োজিতদেরকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আজ ২০ জুন নির্বাচনী সকল সরঞ্জাম ও দায়িত্বরত প্রশাসন ভোট কেন্দ্রে পৌছে যাবে। সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে নির্বাহী ম্যাজিষ্ট্রেট,র‌্যাব, কোস্টগার্ড,পুলিশ, আনসার ভিডিপিসহ বিভিন্ন ভিজিলেন্স টিম মাঠে থাকবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:১০ ● ৭৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ