আমতলীতে চার জেলেকে অর্থদন্ড

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে চার জেলেকে অর্থদন্ড
মঙ্গলবার ● ৬ এপ্রিল ২০২১


আমতলীতে চার জেলেকে অর্থদন্ড

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥


জাটকা সংরক্ষণ ও  আহরণ বন্ধ উপেক্ষা করে আমতলীর পায়রা নদীতে ইলিশ শিকারের অপরাধে চার জেলেকে ১১হাজার টাকা অর্থদন্ড করেছেন আমতলী ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ তানভীর আহম্মেদ। মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে তিনি এ অর্থদন্ডের আদেশ দেন।
জানাগেছে, জাতীয় জাটকা সংরক্ষণ ও আহরণ সপ্তাহ পালন উপলক্ষে সরকার জাটকা ইলিশ শিকার নিষিদ্ধ করেছে। সরকারের ওই নিষেধাজ্ঞা উপেক্ষা কওে মঙ্গলবার বিকেলে আমতলীর পায়রা নদীতে জাহাঙ্গির শরীফ, সাইফুল ইসলাম, মোঃ রুবেল ও সাইদুল ফকির ইলিশ শিকার করে। উপজেলা মৎস্য বিভাগ জাটকা আহরণ বন্ধে অভিযান চালায়। অভিযানে চার জেলেকে আটক এবং ৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে। পরে আমতলী ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ তানভীর আহম্মেদ চার জেলেকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ এর ২ (খ) ধারায়  ১১ হাজার টাকা অর্থদন্ড এবং জব্দকৃত জাল পুড়িয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। অর্থদন্ডকৃত চার জেলের বাড়ী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামে।
আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সরদার বলেন, চার জেলেকে ১১ হাজার টাকা অর্থদন্ড ও ৭ হাজার মিটার জাল জব্দ করা হয়। তিনি আরো বলেন, ওই জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৬:০৬ ● ৪১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ