কাউখালীতে জমির বিরোধে স্কুল ছাত্রকে কুপিয়ে জখম

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে জমির বিরোধে স্কুল ছাত্রকে কুপিয়ে জখম
শনিবার ● ২৭ মার্চ ২০২১


কাউখালীতে জমির বিরোধে স্কুল ছাত্রকে কুপিয়ে জখম

কাউখালী(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালীতে  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক প্রবাসির ছেলে ও স্কুল ছাত্রকে  কুপিয়ে জখম করেছে দুষ্কৃতিকারীরা। আহত স্কুল ছাত্র মো.জোহান (১৪) বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আছেন।
শনিবার (২৭ মার্চ) বিষয়টি জানা গেছে। এর আগে গত বুধবার (২৪ মার্চ) দুপুরে কাউখালী উপজেলার গোসনতারা গ্রামে ঘটনাটি ঘটে। আহত মো.জোহানের দাদা আব্দুল মন্নান হাওলাদার বাদী হয়ে এ বিষয়ে শুক্রবার (২৬মার্চ) কাউখালী থানায় ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
ভুক্তভোগী ও স্থানীয় সুত্রে জানা গেছে, কাউখালীর থানার জে.এল ১৯নং গোসনতারা মৌজার এস এ  ১৬১নং খতিয়ানে ১৭৩ নং দাগের ১৮শতাংশ জমি রেজিস্ট্রিকৃত দলিল মুলে আব্দুল মন্নান হাওলাদার ১৮ থেকে ২০ বছর ধরে ভোগ দখল করে আসছে। জায়গা নিয়ে  আলকাজের পরিবারের সাথে আব্দুল মন্নানের  পরিবারের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। বিরোধের জেরেই বুধবার দুপুরে ওই জমিতে আলকাজ দলবল নিয়ে বালু ভরাট করতে গেলে আব্দুল মন্নানের নাতী জোহান বালু ভরাটে বাধা দিতে গেলে তার উপর হামলা হয়েছে।তাকে মুমুর্ষ অবস্থায় কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেওে এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করেন।
আহত জোহান বলেন, ঘটনার দিন আলকাজ ও তার সাথে ৪/৫জন লোক আমাদের জমিতে বালু ভরাট করতে গেলে আমি তাদের বালি ভরাট করতে মানা করি এ সময় আলকাজ .মিজান.মুবিনের  নের্তৃত্বে কয়েকজন সন্ত্রাসী আমার উপর অতর্কিত হামলা চালায়। এসময় আলকাজ আমাকে এলোপাতাড়ি কোপাতে থাকে এসময় আমার মাথায় কোপ লাগে অন্যরাও আমাকে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করে।
মামলার বাদি আব্দুল মন্নান বলেন, আমার নাতীকে হত্যার উদ্দেশ্যে এ হামলা হয়েছে।এ আসামিরা  এর আগেও বহুবার আমাদের ওপর হামলা করেছে। এ জমিতে আদালত ১৪৪ ধারা জারি করার পর ও আলকাজ দলবল নিয়ে আদালতের আদেশ অমান্য করে জমিতে বালু ভরাট করতে যায়। তিনি আরও বলেন, এ হামলায়  আলকাজ, মিজান, রেজাউল,মুবিন,নাজমা,কামরুল সবাই জড়িত। হামলাকারীদের উপযুক্ত বিচার চাই। কাউখালী থানার ওসি  মো.নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩১:০৯ ● ৫১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ