তজুমদ্দিনে সেফটি ট্যাংকে নেমে ৩শ্রমিকের মৃত্যু

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তজুমদ্দিনে সেফটি ট্যাংকে নেমে ৩শ্রমিকের মৃত্যু
রবিবার ● ১৪ মার্চ ২০২১


তজুমদ্দিনে সেফটি ট্যাংকে নেমে ৩ শ্রমিকের মৃত্যু

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার তজুমদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়নে নির্মানাধীন একটি স্কুলের ৪ তলা ভবনের সেফটিক ট্যাংকের ভিতরে নেমে সাঁটারিংয়ের কাঠ-বাঁশ খুলতে গিয়ে তিন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
রবিবার (১৪ মার্চ) দুপুরে উপজেলার ৮৪নং দক্ষিন পশ্চিম চাঁচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত শ্রমীকরা হলেন, মোহাম্মদ আলী মিস্ত্রির ছেলে আলাউদ্দিন (৪০), উত্তর খাসেরহাট এলাকার খোকন সাজির ছেলে শামিম (২৫) এবং আব্দুস সামাদের ছেলে রাকিব (২৪)।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানাগেছে, সকাল ৯টার দিকে নির্মাণাধীন ভবনের সেফটিক ট্যাংকের সাঁটারিংয়ের কাঠ-বাঁশ খুলতে ভিতরে নামে তিন শ্রমীক। এসময় উপরে দাঁড়িয়ে থাকা শ্রমীক মোঃ ফারুক ভিতরের ৩ জনের কোনো সাড়া শব্দ না পেয়ে উঁকি দিয়ে দেখেন তাদের নিথর দেহ পরে রয়েছে ট্যাংকির মধ্যে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ভিতরে নেমে তিন জনের মরদেহ উদ্ধার করে।
তজুমদ্দিন থানা অফিসার ইন-চার্জ এসএম জিয়াউল হক জানান, নিহত তিন শ্রমীকের মরদেহ উদ্ধার করে ভোলা মর্গে পাঠানো হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে এবং তদন্তে কেউ দোষী প্রমান হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো জানান, ভোলার জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে আপাতত ২০ হাজার করে নগদ টাকা দেয়া হবে
তজুমদ্দিন উপজেলা প্রকৌশলী অহিদুজ্জামান জানান, এমডিএসপি’র (মাল্টিষ্টোরেট ডিজাষ্টার ম্যানেজমেন্ট প্রজেক্ট) আওতায় মেসার্স তমা কনাস্টশনের ঠিকাদারী প্্রতিষ্ঠান চারতলা ফাউন্ডেশনের ওই স্কুল ভবনটির দুই তলার নির্মান কাজ চলমান। দায়িত্ববান ব্যক্তির উপস্থিতি ছাড়া কীভাবে এই শ্রমীকরা সেফটিক ট্যাংকির ভিতরে কাজে নেমেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:০২:০৯ ● ৭০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ