নির্বাচনী বিরোধ-কলাপাড়ায় পল্লী চিকিৎসক লাঞ্চিত, প্রতিবাদ-বিক্ষোভ

প্রথম পাতা » পটুয়াখালী » নির্বাচনী বিরোধ-কলাপাড়ায় পল্লী চিকিৎসক লাঞ্চিত, প্রতিবাদ-বিক্ষোভ
শুক্রবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২১


কলাপাড়ায় নির্বাচনী বিরোধে পল্লী চিকিৎসক লাঞ্চিত

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥


কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে ঘিরে ক্রমশ ত্তপ্ত হয়ে উঠেছে পরিবেশ। বৃহস্পতিবার বিকালে চাপলী বাজারে নৌকার সমর্থক ভিপি জিয়ার নেতৃত্বে স্বতন্ত্র চেয়ারম্যান প্রাার্থীর সমর্থক পল্লী চিকিৎসক ইয়াকুব আলী খানকে তার চেম্বার থেকে ডেকে নিয়ে লাঞ্চিত করে। এ ঘটনায় চাপলী বাজারের দেড় শতাধিক দোকানিসহ এলাকাবাসী ইয়াকুব খানকে লাঞ্চিত করার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বিক্ষোভ করে।
চাপলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মশিউর রহমান জানান, ডালবুগঞ্জ ইউনিয়নে নির্বাচনকে ঘিরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক পল্লী চিকিৎসক ইয়াকুব আলী খানকে শারীরিকভাবে লাঞ্চিত করে কতিপয় নৌকার সমর্থক। এ ঘটনায় চাপলী বাজারের ব্যবসায়ীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠে। তারা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে গোটা বাজারে বিক্ষোভ করে। খবর পেয়ে মহিপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে এবং ঘটনায় জড়িতদের শাস্তির আশ্বাস দিলে প্রায় এক ঘন্টাপর পরিস্থিতি শান্ত হয়।
অপরদিকে বুধবার গভীর রাতে নৌকা প্রতিকের প্রার্থী দেলওয়ার হোসেন সিকদারের নির্বাচনী অফিসে হামলা হয়েছে। ৮-১০ জনের মুখোশধারী যুবক নির্বাচনী অফিসে হামলা করে কয়েকটি চেয়ার ভাংচুর ও পোস্টার ছিড়ে ফেলে। এছাড়া প্রার্থীর বাড়ির উঠানে গিয়ে অশ্লীল ভাষায় গালমন্দ করে। এ ঘটনার খবর পেয়ে রাতেই মহিপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।
আওয়ামী লীগ প্রার্থী দেলওয়ার হোসেন এ ঘটনায় নির্বাচনী পরিবেশ নিয়ে উদ্বিগ্ন। তিনি বহিরাগতদের আনাগোনা নিয়ে শঙ্কিত রয়েছেন। তিনি থানায় অভিযোগ দায়ের করবেন বলে জানান। তবে পল্লী চিকিৎসককে লাঞ্চিত করার ঘটনায় তার কোন কর্মী জড়িত নয় বলে জানান।
মহিপুর থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, চাপলী বাজারের পরিস্থিত শান্ত রয়েছে। নির্বাচনী এলাকায় পুলিশের টহল জোড়দার করা হয়েছে। তবে পৃথক এ ঘটনায় এখনও থানায় মামলা দায়ের হয়নি বলে ওসি জানান।
আগামী ২৮ ফেব্রুয়ারি ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম সিকদার করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে চেয়ারম্যান পদটি শূণ্য হয়।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৭:০১:৫৭ ● ২৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ