গোপালগঞ্জে প্রথম ধাপে ৩৬ হাজার করোনা টিকা পাবে

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে প্রথম ধাপে ৩৬ হাজার করোনা টিকা পাবে
বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারী ২০২১


গোপালগঞ্জে প্রথম ধাপে ৩৬ হাজার করোনা টিকা পাবে

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে আগামী ৭ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে প্রথম ধাপে করোনা ভাইরাসের টিকা দান কর্মসূচী। বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত জানিয়েছেন গোপালগঞ্জের  সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: এস.এম সাকিবুর রহমান।
তিনি আরো বলেন, আগামী শুক্রবার গোপালগঞ্জে  ৩হাজার ৬০০টি করোনা ভ্যাকসিন এর ডোজ আসবে। প্রতিটি ডোজ হতে ১০জনকে টিকা দেওয়া হবে। মোট ৩৬ হাজার জনকে এ টিকা দেয়া হবে।  ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সেন্টার থেকে করোনার টিকা দেওয়া হবে এবং ইতোমধ্যে করোনার টিকা রাখার স্থানসহ প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।
ভ্যাকসিনের সুষম বন্টনের প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে ডা: সাকিবুর রহমান জানান,  বিশ^ স¦াস্থ্য সংস্থা ও জাতীয় নির্দেশনা মোতাবেক প্রাথমিক পর্যায়ে ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মী, সরাসরি করোনা যুদ্ধের সাথে সংযুক্ত , বয়োজেষ্ঠ্য ব্যক্তি সহ জনপ্রতিনিধি এবং বহুমুখী রোগাক্রান্ত ও যাদের রোগপ্রতিরোধ ক্ষমতা কম তাদের কে টিকা দেয়া হবে। পরে পুলিশ, মুক্তিযোদ্ধা ও গণমাধ্যমকর্মীদেরকে এই টিকা দেয়া হবে।
তিনি আরোও জানান, টিকাদান প্রক্রিয়া সুষ্ঠুভাবে পরিচালনার জন্যে জেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স থেকে ২ জন ভ্যাক্সিনেটর ও ৪ জন ভলান্টিয়ার নিয়ে ৬ সদস্য বিশিষ্ঠ দল তৈরী করা হবে। এছাড়া টিকা পেতে হলে প্রথমে প্রয়োজনীয় তথ্য উপাত্ত প্রদান করে অনলাইনে নিবন্ধন করতে হবে এবং টিকা কার্ড ডাউনলোড করতে হবে।
প্রসঙ্গত, জেলায় এপর্যন্ত মোট ৩০৫২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে যাদের মধ্যে সুস্থ্য হয়েছে ২৯৮৩ জন এবং মৃত্যুবরণ করেছে ৩৪ জন । এছাড়া বর্তমানে মোট ২৮ জন আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৩:৩৫ ● ২৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ