চরফ্যাশনে স্বপ্নের ঠিকানা পেল ৩০গৃহহীন পরিবার

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে স্বপ্নের ঠিকানা পেল ৩০গৃহহীন পরিবার
শনিবার ● ২৩ জানুয়ারী ২০২১


চরফ্যাশনে স্বপ্নের ঠিকানা পেল ৩০গৃহহীন পরিবার

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

প্রকৃতির সঙ্গে লড়াই করে যাদের বসবাস। আজ এখানে, কাল ওখানে, আশ্রিত হয়ে জীবনের অনেকটা সময় যারা পার করে এসেছেন তাদের জীবনে হঠাৎ আলোর ঝলকানী হয়ে এলো স্থায়ী নিবাসের খবর। চরফ্যাশন উপজেলার ৪টি ইউনিয়নের ৩০টি গৃহহীন পরিবার পেয়েছেন এ স্থায়ী নিবাসের ঠিকানা।
শনিবার (২৩ জানুয়ারী) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের এ ঘর উদ্বোধন করার মধ্যে দিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রুহুল আমিনের সভাপতিত্বে গৃহহীন পরিবারের জমি ও গৃহ প্রদান করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাসের সঞ্চয়লনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, সাংবাদিক আমিরসহ ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এবং সুবিধাভোগী পরিবার। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার পাচ্ছেন চরফ্যাশনের গৃহহীন ৩০টি পরিবার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই গৃহহীন পরিবারের সারাদেশের ঘরের উদ্বোধনের পর  পরই চরফ্যাশনের মাদ্রাজ, হাজারীগঞ্জ, চর মানিকা এবং জাহানপুরে নির্মিত এই ৩০ঘর ও জমি বুঝিয়ে দেয়া হয়।
উপজেলার হাজারীগঞ্জের সুবিধাভোগী ফাতেমা বেগম বলেন, নিজের আশ্রয় না থাকায় জীবনের অনেকটা সময় ভাই ও বিভিন্ন বাড়ীতে আশ্রিত হিসেবে কেটে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিকে মুখ তুলে  চেয়েছেন। যতদিন বেঁচে আছি এই স্বপ্নের ঘরেই থেকে যাবো। তিনি আরো বলেন, আমাদের আশ্রয় দাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন নেক হায়াত দান করেন।
মাদ্রাজের মমতাজ বলেন, অন্যের জায়গায় ঘর তুলে থেকেছি জীবনের বড় অংশ। কোন দিন নিজের ঘর হবে ভাবিনি। মানব দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য তা হইতেছে। আল্লাহ যেন তাকে ভালো রাখেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস বলেন, আজ প্রধানমন্ত্রী এ সকল ঘরের উদ্বোধনের পর চরফ্যাশনের ৩০ টি গৃহহীন পরিবারের হাতে জমি ও ঘর তুলে দেয়া হয়েছে। ১লাখ ৭৫হাজার টাকা ব্যয়ে ঘরের সাথে ২শতক জমি দলিল ও নামজারি জমাখারিজ করার কাগজপত্রও বুঝিয়ে দেয়া হয়।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫০:১৫ ● ৫২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ