সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
সোমবার ● ৪ জানুয়ারী ২০২১


সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সাগরকন্যা ডেস্ক রিপোর্ট॥

 

সারাদেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। রাজধানী ঢাকাসহ মহানগর, বিভাগীয় শহর, জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিট শাখা কমিটির উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জন্মদিনের কেক কাটা, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। সাগরকন্যার জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর:
গোপালগঞ্জ ঃ
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কে›ন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।
সোমবার বেলা ১১টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ গণশিক্ষা সম্পাদক নাহিদ উকিল জুয়েল ও সহ-সম্পাদক ফজলে রাব্বী খানের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধী সৌধ বেদীতে ফুল দিলে শ্রদ্ধা জানান। ১৫ই আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদ সদস্যরে রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ ও  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শ্রদ্ধা জানায়। এসময় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ অন্যান্য নেতৃবৃন্দ উস্থিত ছিলেন।
দশমিনা(পটুয়াখালী):

সোমবার সকাল সাড়ে ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন ও ঐতিহাসিক ভাষন প্রচার শেষে আ’লীগ কার্যলয়ে থেকে আনন্দ র‌্যালী বের করে উপজেলার গুরুত্ব পুর্ণ সড়ক প্রদক্ষিন শেষে শুরুস্থলে এসে শেষ হয়। পরে উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন সবুজ এর সভাপতিত্বে¡ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট ইকবাল মাহামুদ লিটন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল কালাম, হাবিবুর রহমান মুন্সি, সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট উত্তম কর্মকার, উপজেলা মহিলা লীগের সভানেত্রী ফাতিমা আলমগীর, উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান নাসির উদ্দিন পলোয়ান, ছাত্রলীগ সাধারন সম্পাদক হাসান সেরনিয়াবাদ, এআরটি কলেজ শাখার সভাপতি রাকিব হোসেন, সম্পাদক হাফিজুর রহমানসহ উপজেলার আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বামনা (বরগুনা)ঃ
সোমবার ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বামনা সরকারী সারওয়াজান উচ্চ বিদ্যালয় মিলনায়তানে উপজেলা ছাত্রলীগের সভাপতি মোর্শেদ শাহরিয়া গোলদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণে সম্পাদক মোঃ সাইতুল ইসলাম লিটু, বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান এড. চৌধুরী কামরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এড. জাহাঙ্গীর হোসেন মোল্লা, সাবেক ছাত্রলীগ সভাপতি ও ৩নং রামনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম জোমাদ্দার, যুবলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম সরোয়ার, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বেল্লাল হোসেন, কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সেতু প্রমুখ।
পিরোজপুরঃ
সোমবার (৪ জানুয়ারি) দুপুরে জেলা ছাত্রলীগের আয়োজনে শহরের সিও অফিস বঙ্গবন্ধু চত্তর থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউন ক্লাব স্বাধীনতা মঞ্চে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার। এছাড়াও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খালেক, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সদর উপজেলা যুবলীগের সভাপতি কে এম মোস্তাফিজুর রহমান বিপ্লব, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইরতিজা হাসান রাজু, ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মাহাবুব শুভ ।
দুমকি (পটুয়াখালী)॥
পটুয়াখালীর দুমকিতে জন্মদিনের কেক কেটে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সকালে উপজেলার বালুর মাঠে জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানের সূচনা হয়। পরে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: সবুজ শিকদারের নেতৃত্বে ৫শতাধিক নেতাকর্মীর অংশ গ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। অনুষ্ঠানে উপজেলা আ’লীগের শীর্ষ নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
কলাপাড়া(পটুয়াখালী) ঃ
সোমবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উক্তোলনের মধ্যে দিয়ে দিনটি শুরু করে। উপজেলা ও পৌর  ছাত্রলীগের উদ্যোগে রেলী, জমকালো আয়োজন, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষ শেষে দলীয় কার্যালয়ের সামনে অলোচনা সভায় মিলিত হয়।

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম আশিক তালুকদারের সঞ্চালনায় ছাত্রলীগের সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ছিলেন পটুয়াখালী-০৪, কলাপাড়া আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান মহিব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রক্তব্য রাখেন, কলাপাড়া উপজেলা আওয়ালীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, উপজেলা সহ-সভাপতি ড.শহিদুল ইসলাম বিশ্বাস, সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন,  উপজেলা মহিলা আওয়ালীগের সভানেত্রী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, কলাপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ালীগের সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য ফিরোজ ডিসকদার, পৌর ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান শুভ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা, এমবি কলেজ ছাত্রলীগের সভাপতি হিরন, সাধারণ সম্পাদক অমি গাজী প্রমুখ। এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,মহিলা লীগ, ছাত্রলীগ,সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সহযোগী অংগ-সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৫:০৫ ● ৯১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ