কলাপাড়ায় বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই
শুক্রবার ● ১ জানুয়ারী ২০২১


কলাপাড়ায় নতুন বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই

কলাপাড়া (পটুয়াখালী)সাগরকন্যা অফিস॥

এবার মহামারী করোনা ভাইরাসের কারনে বই উৎসব না হলেও পটুয়াখালীর কলাপাড়ায় বই বিতরণ করা হয়েছে।
শুক্রবার (১ জানুয়ারি) সকালে উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নতুন বই তুলে দেয়া হয়েছে। প্রত্যেক শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি শ্রেনী কক্ষে আলাদা করে বই বিতরন করা হয়। বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে স্বস্তি ফিরেছে অভিভাবকদের মাঝে। বইয়ের ঘ্রানে মাতোয়ারা ছিলো শিক্ষার্থীরা। মহমারী করোনার প্রাদুর্ভাব কমলে আবার স্কুলে ফিরবে শিক্ষার্থীরা এই প্রত্যাশা সকলের।
উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৭৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৫ টি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৭ টি কিন্ডারগার্ডেন, ৩৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৭ টি মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বই পৌছে দেয়া হবে।
বই হতে পেয়ে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী চাঁনী বলে, নতুন বই হাতে পেয়েছি। আজই পুরান ক্যালেন্ডারে পাতা দিয়ে মলাট দিবো। আর কবিতা ও গল্প দেখব। একই কথা বলেছ শিক্ষার্থী শ্রাবন্তি, তানিয়া, রাসেল, রুদ্রসহ আরো অনেকে।
পৌর শহরের কলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুস সাখিব খান কনা বলেন, বছরের প্রথম দিনই বিদ্যালয়ের শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়েছে।
কলাপাড়া প্রথমিক শিক্ষা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার বলেন, উপজেলার সবকটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরন করা হয়েছে। ৩৫ হাজার ৪ শ’ ৮২ জন শিক্ষার্থীর মাঝে বছরের প্রথম দিন ৯৩ শতাংশ বই বিতরন করা হয়েছে। বাকী শিক্ষার্থীরা আগামী কাল শনিবার বই হাতে পাবে বলে তিনি জানিয়েছেন।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০২:৫০ ● ৩০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ