আমতলীতে জিমি ব্রিক্সের নিন্দা ও প্রতিবাদ

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জিমি ব্রিক্সের নিন্দা ও প্রতিবাদ
মঙ্গলবার ● ২২ ডিসেম্বর ২০২০


আমতলীতে জিমি ব্রিক্সের নিন্দা ও প্রতিবাদ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলীর মেসার্স জিমি ব্রিকসের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের ভিন্নমত পোষন করে সংবাদ সম্মেলন করেছেন ব্রিকস মালিক বরগুনা জেলা পরিষদ সদস্য মোঃ আবুল বাশার নয়ন মৃধা। মঙ্গলবার আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নয়ন মৃধা বলেন, ২০১৪ সালে আমতলী উপজেলার সেকান্দারখালী গ্রামে মেসার্স জিমি ব্রিকস নির্মাণ করি। ব্রিকস নির্মাণের শুরুতেই আমি ইটভাটা প্রস্তুত আইন মোতাবেক পরিবেশ অধিদপ্তর ও বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ে আবেদন করি। পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তারা সরেজমিনে আমার ইটভাটায় পরিদর্শন করেন। উভয় দপ্তর পরিদর্শন শেষে আমাকে ইটভাটা নির্মাণের অনুমতি এবং ছাড়পত্র দেয়।  তাদের ছাড়পত্র পেয়েই আমি জিমি ঝিকঝ্যাক ইটভাটা স্থাপন করি। নির্মাণের শুরু থেকেই ভালোভাবে ইট প্রস্তুত করে আসছি। আমার ইটভাটার দুই কিলোমিটারের মধ্যে কোন সরকারী স্থাপনা এবং ফসলি জমি নেই। এ সকল দিক বিবেচনা করেই সরকার ইটভাটা নির্মাণের অনুমতি দিয়েছেন। কিন্তু একটি মহল আমার ও আমার প্রতিষ্ঠানের সুনাম ও সুখ্যাতি দেখে ইশর্^ান্বিত হয়ে ক্ষতি করার জন্য উঠেপড়ে লেগেছে। তারা প্রকাশ্যে না এসে বিভিন্ন সংবাদপত্র মাধ্যমে প্রকৃত ঘটনা আড়াল করে মিথ্যা তথ্য দিয়ে ধোয়াসা সৃষ্টি করছেন।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আমি ইটভাটা নির্মাণে সরকারের সকল নিয়মকানুন মেনেই করছি। আমার ইটভাটার সুউচ্চ চিমনির কারনে ধোয়ায়  পরিবেশ ও ফসলি জমির কোন ক্ষতি হচ্ছে না। গত ৬ বছরে ফসলের ক্ষতি হয়েছে এমন অভিযোগ কৃষকরা দেয়নি।
স্থানীয় কৃষক আলী হোসেন সরদার, ইউসুফ খান ও নুর আলম বলেন,  ইটভাটার কারনে গত ৬ বছরে আমাদের জমির ফসল ও পরিবেশের কোন ক্ষতি হয়নি। তারা আরো বলেন, ইটভাটা এলাকার শতাধিক লোকের কর্মসংস্থান সৃষ্টি হওয়ায় আরো উপকার হয়েছে। শতাধিক লোকের কর্মসংস্থান হওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে ভালো ভাবেই দিনাতিপাত করছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩২:১৪ ● ২৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ