দশমিনায় থানাহাজতে মৃত্যুর ঘটনায় দু’জনের আত্মগোপন

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় থানাহাজতে মৃত্যুর ঘটনায় দু’জনের আত্মগোপন
মঙ্গলবার ● ৮ ডিসেম্বর ২০২০


দশমিনায় থানাহাজতে মৃত্যুর ঘটনায় দু’জনের আত্মগোপন

দশমিনা (পটুয়াখালী)সাগরকন্যা প্রতিনিধি॥

দশমিনা থানায় লিটন আত্মহত্যার পর এলাকা ছেড়ে পালিয়েছে মফিজ ও জয়নাল খাঁ । এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি। উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের খান বাড়িতে চলছে শোকের মাতম।
থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, বিরোধীয় জমিতে ঘর নির্মান ও পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগে বাঁশবাড়িয়া গ্রামের আলাউদ্দিন খানের বড় ছেলে ঢাকার সিএনজি চালক লিটন খান(৩৫)কে রোববার দুপুরের খাবার টেবিল থেকে থানার এএসআই মোঃ মামুন অর রসিদসহ সঙ্গীয় পুলিশ আটক করে নিয়ে আসেন। ওই দিন বিকাল সাড়ে ৪টায় থানা অভ্যন্তরের টয়লেটে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। থানা পুলিশ তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে লিটনের অবস্থার বেগতি দেখে কর্তব্যরত চিকিৎসক বরিশাল শেবাচিমে প্রেরন করেন। ওই রাত ১টা ১৫মিনিটে লিটনের মৃত্যু হয়। সোমবার রাত সাড়ে ৮টায় বিরোধীয় জমির পাশে লিটনকে দাফন করা হয়।
মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায় বাঁশাড়িয়া খান বাড়িতে চলছে স্বজনদের শোকের মাতম। ছেলে হারা লিটনের মা শিল্পী বেগম(৪৫) এর আহাজাড়িতে আকাশ বাতাস যেন ভাড়ি হয়ে উঠছিলো । কান্না কন্ঠে শিল্পী বেগম জানান, এহানের মাদ্রাসার সুপার সিহাব , মফিজ ও জয়নাল আমার পোলারে শ্যাষ র্করাইয়া হালাইছে। আমার তিন নাতি আর পোলার বৌউর কি হবে। অরা কি খাইবে কই যাইবে। নিহতের স্ত্রী মোসাঃ মাসুদা জানান, আমার স্বামীর মৃত্যুর পিছনে যারা কাজ করেছেন তাদের বিচারের দাবী জানাই।
খোঁজ নিয়ে জানা গেছে নিহত লিটনের বড় ছেলে আল-মামুন ৯ম শ্রেনী, মেঝ ছেলে আঃ রহমান ও ছোট ছেলে আল জাবেদ ওরা দু”ভাই ৫ম শ্রেনীর ছাত্র। নিহতের শাশুড়ি শোনা ভানু(৬০) জানান, মাদ্রাসার সুপার সিহাব, মফিজ ও জয়নাল আমার মেয়ের জামাইরে লগে থ্যাইকা দুগ্যাভাত খাইতে না দিয়া পুলিশ লইয়া ধইরা লইয়া যায়। হ্যাগোরে আল্লাহ্ বিচার কর্ইর। এ্যহন আমার নাতিগো লেহাপড়ার কি অইবে মাইয়াডায় কি খাইবে। কথা হয় মাদ্রাসার নৌশ প্রহরি আবুল কালাম জানান, শনিবার সকাল থেকে মঙ্গলবার প্রর্যন্ত মাদ্রসার ডোবায় মাছ মরে ভাসতে দেখা যায়। তিনি আরও জানান শুক্রবার রাতে মাদ্রসা সংলগ্ন জয়নাল খার ঘরে মফিজ ও জাকিরা ১০/১২জনে পিকনিক খাইছে । ওই এলাকার  ইউনুস সিকদার জানান, সোমবার সকালে জয়লান খা টমটমে ছাগল নিয়ে পালিয়ে বাউফলরে কালাইয় ইউনিয়নে শশুড় বাড়ির দিকে যেতে দেখেছি । ওই মাদ্রাসার সহকারী সুপার মোঃ আল আমিন জানান, মাস দুয়েক আগে সরকারীভাবে পাওয়া ২০কেজি মাছের পোনা ওই ডোবায় ছাড়ে। এএসআই মামুন অর রসিদ জানান,অভিযোগের ভিত্তিতে বাড়ি থেকে লিটনকে থানা আনা হয়েছে। কিন্তু ভাতের টেবিল থেকে নয়। থানা ওসি মোঃ জসীম জানান, নিহতের স্বজনদের সাথে যোগাযোগ করছি লিখিত অভিযোগ দাখিলের জন্য। তিনি আরও বলেন নিহতের স্বজনরা আমার থেকে মামলা করার জন্য আজ বুধবার সকাল প্রর্যন্ত সময় নিয়েছেন।
উল্লেখ্যঃ ৪ডিসেম্ভর শুক্রবার দিবাগত রাতে মাদ্রসা সংলগ্ন ডোবায় বিষ প্রয়োগে মাছ নিধন ও জমি দখল করার অভিযোগ এনে ৫ডিসেম্ভর শনিবার  মাদ্রসার সুপার মাও, সিহাব উদ্দিন বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও মাদ্রসার সভাপতি তানিয়া ফেরদৌস এর বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেন।  ইউএনও ওই লিখিত অভিযোগের বিষয়টি তদন্ত পুর্বক ব্যবস্থা নেয়ার জন্য থানা ওসি দশমিনাকে নির্দেশ দেন।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৩:০২ ● ২৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ