বামনায় আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্য আটক

প্রথম পাতা » বরগুনা » বামনায় আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্য আটক
রবিবার ● ৬ ডিসেম্বর ২০২০


বামনায় আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্য আটক

বামনা(বরগুনা)সাগরকন্যা প্রতিনিধি॥


বরগুনার বামনা উপজেলার ঢুষখালী গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় জনতা টের পেয়ে ডাকাতদের ধাওয়া করলে সোনাখালী গ্রামের দিঘীরপাড় নামক স্থানে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেন তারা। পরে বামনা থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে জনতার হাত থেকে ডাকাতদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এসময় ডাকাতদের কাছ থেকে দেশীয় অস্ত্র, বোমা তৈরীর সারঞ্জামাদি ও একটি এলইডি টিভি মনিটর উদ্ধার করে পুলিশ।
ডাকতরা শনিবার দিবাগত রাত আনুমানিক ১০টার দিকে ঢুষখালী গ্রামের এক সেনাসদস্যের বাড়ীতে ডাকাতির প্রস্তুতি নিলে স্থানীয়রা টের পেয়ে তাদেরকে ধরে ফেলে।
গ্রেফতারকৃত ডাকাতরা হলেন,  ঢুষখালী গ্রামের লালু ওরফে নাদের মোল্লার ছেলে সগির মোল্লা(৪৫), একই গ্রামের সাহেব আলীর ছেলে রুমান(২২), লক্ষ্মীপুর জেলার রায়পুর গ্রামের মো. মুনসুরের ছেলে মো. মনির(২৮) ও পটুয়াখালী সদর উপজেলার হেতালিয়া বাধঘাট এলাকার মো. মানিকের ছেলে আল-আমীন(২৪)।
ডাকাতদলের প্রস্তুতি নিতে প্রথম দেখতে পাওয়া স্থানীয় গ্রাম পুলিশ মো. সোহাগ জানান, আমি ঢুষখালীর একটি বাগানে কয়েকজনকে ঢুকতে দেখি। পরে স্থানীয় লোকদের নিয়ে আমরা তাদের ধাওয়া করি। প্রায় ৮-১০ জনের এই ডাকাত দলের সদস্য জনগনের ধাওয়া খেয়ে পালাতে থাকে ও একটি বোমা ফুটিয়ে আমাদের ভয় দেখায়। তারা দৌড়ে সোনাখালী দিঘির পাড়ে আসলে কয়েক শত জনতা মিলে এদের মধ্য থেকে ৪জনকে ধরে গনধোলাই দেয়। বাকিরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসে। বেশ কিছু দিন ধরে বামনা উপজেলার বিভিন্ন এলাকায় চুরি ডাকাতি করে আসছে। ছগীর ও রুমান বিভিন্ন ডাকাতি মামলায় গ্রেফতার হয়ে ছিলো। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।
বামনা থানার অফিসার ইন চার্জ মো. হাবিবুর রহমান বলেন, পুলিশ ও জনতা মিলে ওই আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্যকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে ডাকাতি ও বিস্ফোরক আইনে মামলা নিয়ে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১২:৫১ ● ৪২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ