বেতাগীতে প্রধান শিক্ষক নিয়োগে জালিয়াতি

প্রথম পাতা » বরগুনা » বেতাগীতে প্রধান শিক্ষক নিয়োগে জালিয়াতি
শনিবার ● ২১ নভেম্বর ২০২০


বেতাগীতে প্রধান শিক্ষক নিয়োগে জালিয়াতির প্রতিবাদ

বেতাগী(বরগুনা)সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

বরগুনার বেতাগী সবুজ কানন নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে জালিয়াতির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।
জানা গেছে, শুক্রবার (২০ নভেম্বর) অনুষ্টিত নিয়োগ পরীক্ষার দুই দিন আগে প্রশ্ন পত্র দিয়েদেয়া হয় একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর আলম লাভলুকে। এ বিষয় বিদ্যালয়ের অন্যান্ন শিক্ষকরা সাপ্তাহিক বিষখালী কার্যালয়ে সাংবাদিকদের সাথে ঐ দিন সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেন। উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক মো. নজরুল ইসলাম, আব্দুস সালাম সিদ্দিকী, মো. আসলাম, মো. ফারুখ। শিক্ষকরা লিখিত অভিযোগে বলেন, দির্ঘদিন আমরা জাহাঙ্গির আলম লাভলুর সাথে চাকুরি করি যে পাঁচ জন পরিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে তাদের সামনে জাহাঙ্গির আলম লাভলু প্রথম হতে পারে না। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বাবুল আক্তার ও অন্যান্যদের যোগসাজস্যে পরীক্ষা কেন্দ্র মুঠোফোনে উত্তর সংরক্ষিত ছিল এবং তাদের সরাসরি সহযোগীতায় বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ প্রক্রিয় সমাপ্ত করেন।
এ বিষয় নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনকারী মো. মামুন নিয়োগে অনিয়মের অভিযোগ এনে বলেন, সু-পরিকল্পিত ভাবে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি পু:রায় পরীক্ষা হলে নিয়ক কৃত শিক্ষক অকৃতকার্য হবে। পরিক্ষার্থী আরিফ হোসেন বলেন, আমার ধারনা লিখিত পরীক্ষায় আমি প্রথম হয়েছি। মৌখিক পরীক্ষায় অপ্রসাংগিক ও অবান্তর প্রশ্ন করে আমাকে কম নম্বর দেয়া হয়েছে।

এমকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৪:৪৭ ● ৩৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ