রশিদ হত্যা মামলা-চরফ্যাশনে ১৪আসামীর যাবৎ জীবন, খালাস-৪

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » রশিদ হত্যা মামলা-চরফ্যাশনে ১৪আসামীর যাবৎ জীবন, খালাস-৪
রবিবার ● ১৫ নভেম্বর ২০২০


চরফ্যাশনে ১৪আসামীর যাবৎ জীবন,  খালাস-৪

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ গ্রামের রশিদ(৬৫) হত্যা মামলার রায় প্রদান করেছেন চরফ্যাশন অতিরিক্ত জেলা  ও দায়রা জজ আদালত। রবিবার (১৫ নভেম্বর) দুপুর ১২ টায় বিচারক নুরুল ইসলাম এই রায় ঘোষণা করেন। মামলার মোট ১৮জন আসামীর মধ্যে ১৪জনের যাবৎ জীবন এবং ৪জনকে বে-কসুর খালাস দেয়া হয়েছে।
আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধ কে কেন্দ্র করে ৩০মে/২০১৩ইং তারিখে লালমোহন উপজেলা ও  চরফ্যাশন সিমান্তে ওচমানগঞ্জ গ্রামের আঃ রশিদকে নিজ বাড়ির দরজা কুঁপিয়ে হত্যা করে আসামীরা।
এব্যাপারে নিহতের ভাই মো. হানিফ মিয়া চরফ্যাশন থানা একটি হত্যা মামলা দায়ের করেন। থানা থেকে আদালতে তদন্ত রিপোর্ট পেশ করার পর মহামান্য আদালত স্বাক্ষী প্রামাণের ভিত্তিতে ১৮জনের নাম আসামী সনাক্ত করেন। নিধারিত রায়ে তারিখ রবিবার ১১জন আদালতে উপস্থিত হয়। ৩জন পলাতক রয়েছে। ৪জনকে খালাস প্রদান করা হয়।
যাবৎ জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার আলাউদ্দিন(৪৫), শাহাবুদ্দিন(৪৫) ও আঃ জলিল(৪৫),জাহানপুর ইউনিয়নের মো. কাঞ্চন মেস্তুরি(৫৫), কাঞ্চন পাটওয়ারী (৬০) , বাসু ওরফে বসু মাঝি(৪৫), ফজলে করিম(৪৫), ছাদেক মাঝি (৪৫), আঃ রহফ ওরফে হক মুন্সী (৫০) সহদর দুই ভাই মো.সিরাজ হাওলাদার(৪৫) ও সামসুদ্দিন হাওলাদার(৪৭) এবং লালমোহন উপজেলা রমাগঞ্জ ইউনিয়নের আবুল বাশার(৬০) নুরহোসেন(৪৫), নোমান(৩০)। এর মধ্যে আবুল বাশার, নুরহোসেন, নোমান পলাতক রয়েছে। যারা খালাস পেয়েছেন তাঁরা হলেন- হাজী মো.ইউনুছ পাটওয়ারী (৮৫), ঈমাম হোসেন(৩৫),এছহাক মাঝি(৭০), আবু বক্কর ওরফে টিটু(৫৫)। আসামীর মধ্যে  সামছুদ্দিন হাওলাদারের অতিরিক্ত ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সাজাপ্রাপ্ত আসামী সিরাজ হাওলাদারের স্ত্রী জাহানপুর ইউনিয়ন সংক্ষিত মহিলা মেম্বার বিলকিছ বেগম বলেন, যারা ঘটনার সাথে জড়িত তাদের মধ্যে আমার স্বামী এবং বাসুর সামসুদ্দিন হাওলাদারকে যাবৎ জীবন সাজা দিয়েছে। আমি ন্যায় বিচার পেতে উচ্চ আদালতে যাবো।
নিহতের ছেলে ইউনুছ মিয়া বলেন, মামলার বাদী আমার চাচা হানিফ মিয়া ৪মাস পূর্বে মারা গেছে। আজ আমার পিতা রশিদ হত্যা মামলার সন্তুষ্ট জনক রায় হয়েছে। কিন্তু তিনি এই রায় দেখে যেতে পারেনি।
সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এড. আমিনুল ইসলাম সরমান বলেন, চরফ্যাশন এডিশনাল দায়রা জজ আদালত স্থাপনের পর রশিদ হত্যা মামলার এটি চাঞ্চকর প্রথম রায়। দক্ষিণাঞ্চলের মানুষ এই আদালতের মাধ্যমে ন্যায় বিচার পেতে স্বক্ষম হয়েছে। রাষ্ট্রপক্ষ এতে সন্তুষ্ট প্রকাশ করেছেন।
আসামী পক্ষের আইনজীবী এড.সিদ্দিক বলেন,আসামী চার জন খালাস পেয়েছে। বাকি আসামীদের মধ্যে যাদের বয়স বেশি তাদেরকে খালাসের আসা করছিলাম। সাজাপ্রাপ্ত আসামীরা উচ্চ আদালতে যাবে। আমরা আসামীদের পক্ষে উচ্চ আদালতে আপিল করব।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৫:৪৭ ● ২৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ