ইউপি সচিবকে লাঞ্চিতের জের-কলাপাড়ায় ইউপি সদস্য সাময়িক বরখাস্ত

প্রথম পাতা » পটুয়াখালী » ইউপি সচিবকে লাঞ্চিতের জের-কলাপাড়ায় ইউপি সদস্য সাময়িক বরখাস্ত
বুধবার ● ১১ নভেম্বর ২০২০


কলাপাড়ায় ইউপি সদস্য সাময়িক বরখাস্ত

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥


পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সোবাহান হাওলাদারকে তাঁর স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার এমন সিদ্ধান্তের কথা জানিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপন থেকে জানা গেছে, পটুয়াখালী কলাপাড়া উপজেলার ৬নং মহিপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য মো. সোবাহান হাওলাদার কর্তৃক একই ইউনিয়ন পরিষদের সচিব মো. আব্দুর রাজ্জাককে অকথ্য ভাষায় গালি-গালাজ, হুমকি-ধামকি ও লাঞ্চিত করার অভিযোগ (অসদাচরণ) স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় জনস্বার্থে তাঁর দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু ৫নং ওয়ার্ডের সদস্য মো. সোবাহান হাওলাদার কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী ইউপি সদস্য মো. সোবাহান হাওলাদারকে তাঁর স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।
এ বছরের ১৩ আগষ্ট মহিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সচিবকে তাঁর কক্ষে লাঞ্চিত করা হয়। সচিব মো. আব্দুর রাজ্জাক প্রথমে ইউপি চেয়ারম্যানকে এ ঘটনা জানান। তিনি কোনো সুরাহা করতে পারেনি। এরপর সচিব মো. আব্দুর রাজ্জাক ১৬ আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ ঘটনার বিচার চেয়ে আবেদন করেন। এরপর ঘটনার তদন্ত করা হয়। তদন্তে ঘটনার সত্যতা প্রমানিত হয়।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫১:১৬ ● ৬৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ