আশুড়ার বিলের ক্রসড্যাম সংষ্কারের দাবি-নবাবগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

প্রথম পাতা » রংপুর » আশুড়ার বিলের ক্রসড্যাম সংষ্কারের দাবি-নবাবগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি পেশ
বৃহস্পতিবার ● ৫ নভেম্বর ২০২০


নবাবগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

নবাবগঞ্জ (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের নবাবগঞ্জ জাতীয় উদ্যানের অন্যতম আকর্ষণ আশুড়ার বিলের নির্মিত ক্রসড্যামের বাঁধ সংস্কার ও বিলে ধানচাষকারী অবৈধ দখলদারদের বিল থেকে উচ্ছেদের দাবীতে মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।
বৃহষ্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় উপজেলার সর্বস্তরের জনগন ও সুশীল সমাজ উপজেলা পরিষদ চত্বরে একত্রিত হয়ে সুশিল সমাজ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের নেতৃত্বে মানববন্ধন করে এবং পরে উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের নিকট জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।
উল্লেখ্য সম্প্রতি নবাবগঞ্জ জাতীয় উদ্যানের উন্নয়নে এবং ঐতিহ্যবাহী শালবনের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে সরকারীভাবে গৃহীত বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে ওই অবৈধ দখলকারীরা নানাভাবে বাধা দেয়ার অপচেষ্টা করে আসছে। এরই ধারাবাহিকতায় তারা সংঘবদ্ধ হয়ে নির্মিত ক্রসডামের বাঁধ ভেঙ্গে ফেলার চেষ্টা করে। এতে বাঁধের বিপুল ক্ষতিসহ প্রায় ৫লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এ ঘটনায় ফুঁসে ওঠে এলাকার গন্যমান্য ব্যক্তিসহ সর্বস্তরের জনগন। এ অবস্থায় বাঁধের সংষ্কারের দাবী তোলে তারা এবং মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।
এসময় নবাবগঞ্জ ক্লাব ও লাইব্রেরীর সভাপতি শাহ মোঃ জিয়াউর রহমান মানিক, সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম রেজভী, নবাবগঞ্জ কেন্দ্রীয় ব্যবসায়ীক সমিতির সভাপতি মোঃ ছানোয়ার হোসেন মন্ডল,সাধারণ সম্পাদক মোঃ মাহবুর রহমান,ইটভাটা মালিক সমিতির সভাপতি হাফিজুর রহমান, অধ্যক্ষ আবু হেনা মোস্তফা কামাল,ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ, আসমান জামিল,নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ছানাউল্যাহ সহ বিশাল জনগোষ্ঠী উপস্থিত ছিলেন।

এআরএম/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৩৫:০৮ ● ৩৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ