আমতলীতে দায়সারা স্যানিটেশন মাসের কর্মসূচী

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে দায়সারা স্যানিটেশন মাসের কর্মসূচী
বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০


আমতলীতে দায়সারা স্যানিটেশন মাসের কর্মসূচী

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

স্যানিটেশনে অসচেতন ব্যাক্তিদের আমন্ত্রণ ছাড়াই দায়সারাভাবে আমতলী উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্যোগে জাতীয় স্যানিটেশন মাসের কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার এ কর্মসূচীর পালন উপলক্ষে বিশ্ব হাত ধোয়া কৌশল প্রদর্শন ও দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়।
জানাগেছে, ‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে অক্টোবর মাস জাতীয় স্যানিটেশন মাস ঘোষনা করেন সরকার। স্যানিটেশন অসচেতন ব্যাক্তিদের সচেতন করাই এ কর্মসূচীর লক্ষ্য ও উদ্দেশ্য। এ উপলক্ষে সরকার মাসব্যাপী কর্মসূচী ঘোষনা করেছে। সরকার কর্মসুচী ঘোষনা করলেও আমতলী উপজেলা  প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এ দিবসটি দায়সারাভাবে পালন করা হয়। এ দিবসের কর্মসূচীতে স্যানিটেশন অসচেতন ব্যাক্তিদের আমন্ত্রন জানানো হয়নি। শুধু মাত্র উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধান অতিথি ইউএনও মোঃ আসাদুজ্জামান বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান,যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন ও বিআরডিবি কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। ৮-১০ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধি মিলে দায়সারা ভাবে এ জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে হাত ধোয়ার কৌশল প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় স্যানিটেশন অসচেতন ব্যাক্তিদের আমন্ত্রন করা হয়নি।
আলোচনা সভায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ তরিকুল ইসলাম সভাপতিত্ব করেন। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, দায়সারা ভাবে জাতীয় স্যানিটেশন মাস পালন করা হয়নি। সঠিক নিয়মেই পালন করা হয়েছে। করোনা ভাইরাসের কারনে জন-সমগম কম করা হয়েছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩২:১১ ● ২২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ