রাঙ্গাবালীর আগুনমুখায় ফেরিসেবা চালুর দাবি

প্রথম পাতা » পটুয়াখালী » রাঙ্গাবালীর আগুনমুখায় ফেরিসেবা চালুর দাবি
বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০


রাঙ্গাবালীর আগুনমুখায় ফেরিসেবা চালুর দাবি

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

নদী ও সাগর বেষ্টিত একমাত্র নৌপথ নির্ভর জনপদ রাঙ্গাবালী উপজেলার কোড়ালিয়া-পানপট্টি নৌরুটে আগুনমুখা নদীতে ফেরিসেবা চালুর দাবিতে দ্বিতীয় দফায় মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় উপজেলার মৌডুবী ইউনিয়নের মৌডুবী বাজারে এবার এ কর্মসূচি করা হয়।
মৌডুবী ইউনিয়নের সর্বস্থরের জনগণের ব্যানারে ‘ফেরি মোদের প্রানের দাবি, দিতে হবে-দিতে হবে’ স্লোগানে ঘন্টা ব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে বিভিন্ন শ্রেণী পেশার প্রায় দুই শত মানুষ অংশ নেয়।
এ মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য জহিরুল ইসলাম, ইউপি সদস্য শাইফুদ্দিন মিঠু, ইউপি সদস্য সলেমান প্যাদা, মান্নান ভুইয়া ও সলেমান সরদার প্রমুখ। এসময় বক্তারা আগুনমুখা নদীতে নৌদুর্ঘটনায় চলতি বছরের ১০ মাসে সাতজনের প্রাণহানির কথা উল্লেখ করে বলেন, নৌদুর্ঘটনায় আর কাউকে লাশ হয়ে বাড়ি যেন ফিরতে না হয়। এজন্য সরকারের উর্ধ্বতণ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে আগুনমুখা নদীতে ফেরি চালু করার দাবি তুলেছেন বক্তারা। একই দাবিতে সোমবার উপজেলা সদরের বাহেরচর বাজারে পৃথক দুইটি মানববন্ধন করা হয়।
উল্লেখ্য, বিগত ২২ অক্টোবর উপজেলার কোড়ারিয়া থেকে পানপট্টি যাওয়ার পথে স্পিডবোট ডুবে পুলিশ সদস্য ও ব্যাংক কর্মকর্তাসহ পাচ জন প্রান হারান। এরআগে চলতি বছরের ৬ জানুয়ারি একই নৌরুটে দুই স্পিডবোটের সংঘর্ষে দুইজনের প্রাণহানি হয়।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৩:২৮ ● ২৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ