চরফ্যাশনে টর্নেডোতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে টর্নেডোতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে
সোমবার ● ৫ অক্টোবর ২০২০


চরফ্যাশনে টর্নেডোতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

সেদিনের গভীর রাতে মাত্র ৩০মিনিটের ঘূর্ণিঝড় টর্নেডোর আঘাতে চরফ্যাশনের আসলামপুর গ্রামের ঘরবাড়ি লন্ডভন্ড। ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে কেউ কেউ ঘর উত্তোলন করছে। অবার কেউ কেউ অর্থের অভাবে পুরানো টিন খুজে মাটির সাথে ঠেক দিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে। ক্ষতিগ্রস্থ পরিবার গুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি করে ঘর দাবী করছেন।
শুক্রবার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে গেলে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর আহাজারি এবং ক্ষোভে ফেটে পড়ে। আসলামপুর  ৮নং ওয়ার্ড মাজুয়ার দোকানের পূর্বপাশের মোল্লা বাড়ির ইউনিয়ন শ্রমিকলীগ শ্রমবিষয়ক সম্পাদক মুশফিকুর রহিম কালের কন্ঠকে বলেন, আমার বসবারত ঘরটি টর্নেডোর আঘাতে সম্পার্ণরুপে বিধ্বস্ত হয়। অর্থের অভাবে ঘরটি মেরামত করতে পারিনি। এ ঘর ও ঘরে বসবাস করছি। অথচ ১৪/১৫দিন হলেও আজ পর্যন্ত আমি সরকারি কোন অনুদান পাইনি। রহিমের মা হাসিনা বেগম বলেন,আমার ছেলে আওয়ামীলীগ করে তবুও আমরা কিছু পাইনা।  আমি প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে একটি ঘর দাবী করছি।
একই গ্রামের চা ব্যবসায়ী আলাউদ্দিন ও জিয়া উদ্দিন বলেন, আমরা সরকারি ভাবে ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে  তাৎক্ষণিক শুকনা খাবার ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাধ্যমে ৩হাজার করে টিয়া পেয়েছি। এই টিয়া দিয়ে কি ঘর করতে পারুমনি। তাই ঝড় তুপান মাথা নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছি।
উল্লেখ্য ১৯ সেপ্টেম্বর শনিবার গভীর রাতে মূহুতের মধ্যে চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের অর্ধশতাধিক ঘর বাড়ি ঘূর্ণিঝড় টর্নেডোর আঘাতে লন্ডভন্ড করে দিয়েছে। তাৎক্ষণিক স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আসলামপুর ইউপি চেয়ারম্যান একে.এম সিরাজুল ইসলাম,স্থানীয় আওয়ামী লীগ সভাপতি নুরে আলম ক্ষতিগ্রস্থদের মাঝে শুকনো খাবার এবং ৩হাজার থেকে ৫হাজার টাকা  বিতরণ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রুহুল আমিন বলেন, ক্ষতিগ্রস্থদেরকে সরকারি ভাবে সুযোগ-সুবিধা দিতে চেষ্টা চলছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫৬:১২ ● ২৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ