বানারীপাড়ায় প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে মামলা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে মামলা
মঙ্গলবার ● ১৫ সেপ্টেম্বর ২০২০


বানারীপাড়ায় প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে মামলা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের বানারীপাড়ায় প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে জাকির হোসেন নামের বিএনপির এক সমর্থকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

১৩ সেপ্টেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বানারীপাড়া আমলী আদালতে উপজেলা আওয়ামী লীগের সদস্য এইচএম হাফিজুর রহমান মামুন এই মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, বিগত ৪ সেপ্টেম্বর সৈয়দকাঠি ইউনিয়নের আউয়ার বাজার জামে মসজিদে নামাজ আদায় করতে যান আওয়ামী লীগ নেতা এইচএম হাফিজুর রহমান মামুন। নামাজ শুরু হওয়ার কিছুক্ষণ আগে তিনি মসজিদের ইমাম হাফেজ মো. মাঈনুদ্দিনের সঙ্গে প্রাণঘাতী করোনাভাইরাস প্রসঙ্গে আলোচনা করেন। এসময় মুসুল্লি জাকির হোসেন বলেন, ‘করোনা হাসিনার সৃষ্টি, হাসিনাকে টিভিতে দেখলে সেইদিনটি আমার খারাপ যায়’। প্রধানমন্ত্রীকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ এই কটুক্তির তাৎক্ষণিক প্রতিবাদ করে মামুন বিষয়টি মুঠোফোনে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা, ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মন্টু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মৃধাকে জানান।

পরের দিন ৫ সেপ্টেম্বর বিকাল ৫টায় বিষয়টি নিয়ে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মৃধা, ইউনিয়ন বিএনপির সভাপতি আবু হানিফ হাওলাদার, যুবদল নেতা আ. রহমানসহ গণ্যমান্যরা মসজিদে শালিস বৈঠকে বসেন।

বৈঠকের এক পর্যায়ে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মৃধা বলেন, ‘জাকির হোসেন তুমি তোমার দোষ স্বীকার করো’। এসময় জাকির হোসেন তার দোষ স্বীকার করেন। প্রধানমন্ত্রীকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যে শুধুমাত্র দোষ স্বীকার করার এই শালিসী মনোপুত না হওয়ায় এইচএম হাফিজুর রহমান মামুন বৈঠকস্থল ত্যাগ করে চলে যান। পরে তিনি বাদী হয়ে জাকির হোসেনের বিরুদ্ধে ১০ সেপ্টেম্বর বানারীপাড়া থানায় সাধারণ ডায়েরি ও ১৩ সেপ্টেম্বর বরিশাল আদালতে এই মামলা দায়ের করেন।


এসএম/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪০:৩২ ● ৩৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ