চরফ্যাশনে সাংবাদিকের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে সাংবাদিকের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ
সোমবার ● ৭ সেপ্টেম্বর ২০২০


চরফ্যাশনের সাংবাদিকের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

দৈনিক জনকণ্ঠ নিজস্ব সংবাদদাতা ও দৈনিক সময়ের চিত্রের সম্পাদক এ আর এম মামুন’র ওপর হামালার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ সকল শিক্ষকবৃন্দ। সোমবার (৭ সেপ্টেম্বর) সংগঠন গুলোর সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত পত্রে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। পত্রে তারা সাংবাদিক ওপর হামলাকারীকে গ্রেফতার করে দৃস্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন।
শিক্ষক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা সমাজের দর্পন। যে কোন ঘটনাকে জনগনের কাছে পৌছে দেন তারা। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের ওপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। প্রতিনিয়ত বাংলাদেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটছে, যা উদ্বেগজনক। চরফ্যাশনে সাংবাদিক মামুনের ওপর হামলা ঘটনা একটি ন্যাক্কারজনক ঘটনা।
উলেখ্য সংবাদ প্রকাশের জের ধরে শুক্রবার রাত সাড়ে ১০টায় চরফ্যাশন সদরের কালিবাড়ী রোডে সাংবাদিক মামুনের উপর একদল সন্ত্রাসী অতর্কিত হামলা করা হয়। এই ঘটনায় এ আর এম মামুন বাদী হয়ে চরফ্যাশন থানায় এজহার দাখিল করেছেন।

হামলাকারীদের গ্রেফতারে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা:
দৈনিক জনকন্ঠের চরফ্যাশন সংবাদদাতা ও স্থানীয় দৈনিক সময়ের চিত্র’র সম্পাদক এ আর এম মামুনের ওপর হামলার ঘটনায় চরফ্যাশন থানায় দায়েরকৃত এজাহারটি মামলা হিসেবে না নেয়ায় এবং অভিযুক্তদের আটক না করায় পুলিশের ভুমিকা নিয়ে সাংবাদিক মহলে নিন্দার ঝড় উঠেছে। এঘটনায় তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অনতিবিলম্বে অভিযোগটি আমলে নিয়ে অভিযুক্ত শিক্ষক গোলাম হোসেন সেন্টু, জাকির হোসেন এবং মাহাবুবকে গ্রেফাতারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ভোলা জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন চরফ্যাশন প্রেসক্লাব ও বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন, চরফ্যাশন উপজেলা শাখার কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ এবং বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, থানা পুলিশ অভিযোগটি আমলে না নিলে এবং অভিযুক্তদের গ্রেফতার না করলে পরবর্তীতে এঘটনার প্রতিবাদে সাংবাদিকরা  মানববন্ধনসহ কঠোর কর্মসূচী গ্রহনে বাধ্য হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৬:৩২ ● ২৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ