ইএনওর ওপর হামলা-কলাপাড়ায় চার মাসেও শেষ হয়নি তদন্ত

প্রথম পাতা » পটুয়াখালী » ইএনওর ওপর হামলা-কলাপাড়ায় চার মাসেও শেষ হয়নি তদন্ত
শুক্রবার ● ৪ সেপ্টেম্বর ২০২০


কলাপাড়ায় চার মাসেও শেষ হয়নি তদন্ত

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

ভ্রাম্যমান আদালত চলাকালে কলাপাড়ার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের ওপর বালু দস্যুদের হামলার ঘটনায় দায়ের করা মামলার চার মাস পরও পুলিশ তদন্ত সম্পন্ন হয়নি।
বিগত ৪মে সকালে রাবনাবাদ চ্যানেলের পশুরবুনিয়া স্পটে বালু উত্তোলকারীচক্র ৪০-৫০ জন লাঠিসোটা নিয়ে হামলা চালায়। উপজেলা প্রশাসনের নৌযানে ইট নিক্ষেপ করা হয়। আহত হন ইউএনওর স্টাফসহ একাধিক পুলিশ সদস্য। প্রথম দফায় এদের কাউকে আটক করা যায়নি। পরবর্তিতে কোস্টগার্ডের সহায়তায় লিটন গাজী ও তার এক সহযোগী রানাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় কলাপাড়া থানায় হামলাকারীর মূল হোতা কেরামত হাওলাদারসহ কয়েকজনকে আসামি করে মামলা করেন পেশকার জাফর প্যাদা। ওই সময় ভ্রাম্যমান আদালত বালু উত্তোলনে জড়িত আট শ্রমিককে (ড্রেজারের স্টাফ) তিন মাসের কারাদন্ড দেয়। কলাপাড়া থানার ওসি খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, সকল আসামিরা আদালত থেকে জামিন নিয়েছেন। তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।
ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, নদী থেকে বালু কাটার খবর পেয়ে তিনি অভিযানে যান। ৪ মে সকাল সাড়ে আটটার দিকে পশুরবুনিয়া নদীতে বালু কাটার ড্রেজারের কাছে পৌছেন। তখন ড্রেজারের মাসুম নামের এক স্টাফকে বালু কাটার মালিক লিটন গাজীকে প্রয়োজনীয় বৈধতার কাগজপত্র নিয়ে আসতে বলা হয়। তাকে ফোনে জানানোর পরে লিটনগাজী আরও ৪০-৫০জন লোক লাঠিসোটা নিয়ে ভ্রাম্যমান আদালতের ওপর অতর্কিত হামলা চালায়। ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তার অফিসের স্টাফসহ পুলিশ সদস্যরা আহত হন। এমনকি একটি নৌযানে ওঠে উপজেলা প্রশাসনের বোটটিকে ধাওয়া করে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩২:২১ ● ২৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ