বৃদ্ধ অচল বাপ-মায়ের সেবার জন্য বাঁচার অকুতি শাহিনের

প্রথম পাতা » পটুয়াখালী » বৃদ্ধ অচল বাপ-মায়ের সেবার জন্য বাঁচার অকুতি শাহিনের
বৃহস্পতিবার ● ২৭ আগস্ট ২০২০


বৃদ্ধ অচল বাব-মায়ের সেবার জন্য বাঁচার অকুতি শাহিনের

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

ঘরে দীর্ঘ বছর ধরে বিছানায় পড়ে রয়েছে প্যারালাইজড বাবা মন্নান হাওলাদার। বয়সের ভাড়ের নয়, ঋণের বোঝা আর সাংসারিক নানা টানাপেড়নে অচল প্রায় মা ফারুদা বেগম। তাদের একমাত্র সম্বল আর উপার্যণক্ষম পুত্র টাইলস মিস্ত্রি শাহিন খান (২৭)। বাব-মায়ের সেবায় নিয়োজিত সেই শাহিনই এখন অচল। ২০২০ সালের জুলাইয়ে ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে তার কিডনিই দু’টি নষ্ট হয়ে গেছে। বর্তমানে শাহিন ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসক ডা. রেজওয়ান রহমান তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছে।
শাহিন জানায়, তার কিডনি দু’টি পরিবর্তনসহ সুস্থ হতে সপ্তাহে দু’টি কেমোথেরাপি ও এক ব্যাগ রক্ত নিতে হবে। প্রতিটি কেমোথেরাপির দাম ১৯’শ টাকা। এছাড়াও প্রতি মাসে ঔষধ বাবদ ত্রিশ হাজার টাকার প্রয়োজন। এতে সব মিলিয়ে তার চিকিৎসাঢ প্রায় ছয় লক্ষ টাকার প্রয়োজন। একমাত্র বুকের ধনকে বাঁচাতে কিডনি দু’টি পরিবর্তন করে নতুন একটা কিডনি দিতে চায় তার মা ফারুদা বেগম। কিন্তু ব্যয়বহুল এ চিকিৎসার খরচ জোগাতে না পেরে বর্তমানে জেলার কলাপাড়ার ধুলাসার ইউনিয়নে নয়াকাটা গ্রামে মন্নান হাওলাদারের ছেলে শাহিন আলম এখন মৃত্যুর প্রহর গুনছে।
শাহিন আলমের মা ফারুদা বেগম কান্না জড়িত কন্ঠে জানান, গহনা, জমি বিক্রি আর মানুষের কাছে চেয়ে শাহিনের চিকিৎসায় জুলাই-আগষ্ট মাসে তিন লাখ টাকা খরচ হয়েছে। এখন কি হবে জানি না!
তবে সমাজের বিওশালীদের একটু সহায়তাই পারে শাহিনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে। সাহায্য পাঠানোসহ বিস্তারিত তথ্যের জন্য মোবাইল-০১৭৮৬৫৩৬৭৪৪ (বিকাশ)।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৯:৩৯ ● ৪১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ