কলাপাড়ার পিআইও তপন ঘোষ সাময়িক বরখাস্ত

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ার পিআইও তপন ঘোষ সাময়িক বরখাস্ত
শুক্রবার ● ৭ আগস্ট ২০২০


কলাপাড়ার পিআইও তপন ঘোষ সাময়িক বরখাস্ত

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥


কাজ না করে কলাপাড়ায় আশ্রয়ন-২ প্রকল্পের ১০টি কমিউনিটি সেন্টার ও ছয়টি ঘাটলা নির্মাণের বিল বাবদ এক কোটি ১২ লাখ টাকার বিল উত্তোলন করায় কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় ত্রাণ প্রশাসন শাখার উপ-সচিব আবু সাইদ মোঃ কামাল ৬ আগস্টের এক চিঠিতে বরখাস্তের আদেশ দিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ওই পরিমান টাকা উত্তোলন করেছেন। আবার ২৩ জুলাই সরকারি হিসাবে জমা দিয়েছেন। যা কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮ এর ৩(খ) এবং (ঘ) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করার কথা চিঠিতে উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য উপরোক্ত প্রকল্পের বিল বাবদ উল্লেখিত পরিমান টাকা ঠিকাদারি প্রতিষ্ঠান পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মেসার্স সারিকা ট্রেডার্স ৭ এপ্রিল উত্তোলন করে। ঠিকাদারি প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী মোঃ শামীম গলাচিপা সোনালী ব্যাংকে তাঁর হিসাব নম্বরে (চলতি- ৪৩১০২০০০০১৫০৫) এ টাকা হস্তান্তর করে। কলাপাড়া হিসাব রক্ষণ অফিসের ব্যয় বরাদ্দ বিলের ভাউচারের মাধ্যমে এ টাকা পরিশোধ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন-২ প্রকল্প তেজগাও ঢাকা এর স্মারক নম্বর-০৩.০২.০০০০.৭০১.০২.০৯৬.১৯.১৩১৪ তারিখঃ ৩১ ডিসেম্বর-২০১৯ চিঠিতে ২০১৯-২০ অর্থ বছরে কমিউনিটি সেন্টার নির্মান ব্যয় নির্বাহের জন্য উপজেলা নির্বাহী অফিসারের অনুকূলে অর্থ বরাদ্দ করা হয়।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪১:৫৫ ● ৬১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ