কলাপাড়ায় আরপিসিএল’র বিশেষ প্রণোদনার চেক প্রদান

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় আরপিসিএল’র বিশেষ প্রণোদনার চেক প্রদান
রবিবার ● ২৬ জুলাই ২০২০


কলাপাড়ায় আরপিসিএল’র বিশেষ প্রণোদনার চেক প্রদান

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে ১৩২০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ, ভূমি উন্নয়ন ও পূর্ণবাসনের প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্থ পরিবারকে জেলা প্রসাশক পটুয়াখালী প্রদত্ত ১৫০% অধিগ্রহন মূল্যের অতিরিক্ত আরও ১৫০% বিশেষ প্রণোদনার চেক হস্তান্তর করেন রুরাল পাওয়ার কোম্পানী লিমিটেড (আরপিসিএল)।
রবিবার বিকাল (২৬ জুলাই) ৪ টায় কলাপাড়ায় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্যের বাসার সামনে এ চেক হস্তান্তর করা হয়। এসময় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিববুর রহমান (মহিব), আরপিসিএল’র পটুয়াখালী ১৩২০ মেঘাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক মো. সেলিম ভূইয়া,আরপিসিএল’র নির্বাহী প্রকৌশলী মো.ইকবাল করিম ও ক্ষতিগ্রস্থ পরিবারবর্গসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। প্রথম পর্যায়ে ৬ টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চেক প্রদান করা হয়। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে চেক প্রদান করা হবে বলে জানা যায়।
আরপিসিএল’র ১৩২০ মেঃওঃ তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক মো. সেলিম ভূইয়া বলেন, প্রকল্প শুরুর প্রথম হতেই ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারের ১৫০% প্রনোদানার পাশাপাশি আমরাও ১৫০% বিশেষ প্রনোদনার আশ্বাস দিয়েছিলাম। আমরা আমাদের কথা রাখতে সক্ষম হয়েছি। আজ ৬ টি পরিবারকে চেক প্রদান করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে প্রণোদনার চেক প্রদান করা হবে।
এবিষয়ে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিববুর রহমান (মহিব) বলেন, প্রনোদনার টাকা ক্ষতিগ্রস্থ পরিবারকে পাইয়ে দেয়ার জন্য আমি আপ্রাণ চেষ্টা করেছি। আরপিসিএল-এর সকল কর্মকর্তাদের সহযোগীতায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো তাদের পাওনা বুঝে পেয়েছে। এজন্য তিনি আরপিসিএল ও পটুয়াখালী জেলা প্রসাশক অফিসের সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ১২:৫৯:২৩ ● ৪৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ