মহিপুরে ২৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড

প্রথম পাতা » পটুয়াখালী » মহিপুরে ২৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড
বৃহস্পতিবার ● ৯ জুলাই ২০২০


মহিপুরে ২৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড

মহিপুর (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর মহিপুরে স্বাস্থ্যবিধি না মানাসহ প্রকাশ্যে ধুমপান করার দায়ে ২৩ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত । করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসচেতনতার অংশ  হিসেবে  বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে জেলার মহিপুর থানায় এ অভিযান পরিচালনা করা হয়। কলাপাড়া  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় মাক্স না পরার দায়ে ২০ জন পথচারীকে সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইনে  ১০০ টাকা  করে মোট ২০০০ টাকা জরিমানা করা হয়। অপ্রদিকে স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা করার দায়ে ২ দোকানিকে ১০০০ করে ২ হাজার টাকা এবং প্রকাশে ধুমাপন করার অপরাধে ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনে ১ জনকে ৫০ টাকাসহ সর্বমোট চার হাজার পঞ্চাশ টাকা জরিমানা করা হয়।

এসময় মাক্স বিহিন সাধারণ জনগনের মাঝে মাক্স বিতরন ও সচেতনতা মূলক প্রচারণা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সেনিটেরি ইন্সপেক্টর মৃনাল কান্তি দেবনাথ।

সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল বলেন, সংক্রামন প্রতিরোধে এটি একটি চলমান প্রক্রিয়া। যা নিয়মিত পরিচালনা করা হচ্ছে। এতে করে মানুষের মধ্যে আইম মানার প্রবণতাসহ সানাজিক সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:২৬:৪৩ ● ৩০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ