ইন্দুরকানীতে রাস্তা-ড্রেন সংস্কারহীনতায় জনদূর্ভোগ

প্রথম পাতা » পিরোজপুর » ইন্দুরকানীতে রাস্তা-ড্রেন সংস্কারহীনতায় জনদূর্ভোগ
সোমবার ● ৬ জুলাই ২০২০


ইন্দুরকানীতে রাস্তা-ড্রেন সংস্কারহীনতায় জনদূর্ভোগ

ইন্দুরকানী(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা সদর বাজারে ড্রেন ও রাস্তা সংস্কার না করায় জলাবদ্ধতায় জনদূর্ভোগ বেড়েই চলছে। উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত এই বাজারে সপ্তাহে দুইদিন হাট বসে। এখানে প্রায় প্রতিদিনই হাজার হাজার লোকের সমাগম হয় কিন্তু সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা এমন হয় যেন বাজারটির মধ্য থেকে ছোট ছোট খাল বয়ে গেছে। বাজারটি আয়াতনে ছোট হওয়ায় বাজারের আনাচে কানাচে সরকারি-বেসরকারি ব্যাংক-বীমা সহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিস রয়েছে। উপজেলার সকল মানুষের প্রয়োজীয় চাহিদা সহ নিত্য প্রয়োজনীয় পন্যের চাহিদা পাইকারি সেল এখানেই হয়ে থাকে। বাজার সংলগ্ন ইন্দুরকানী থানা সহ ১টি মডেল প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাধ্যমিক বিদ্যালয় আছে। পাশর্^বর্তী উপজেলা মোরেলগঞ্জ এর দূরবর্তী ইউনিয়ন চিংড়াখালী ইন্দুরকানী উপজেলার এই বাজার সংলগ্ন হওয়ায় ওই এলাকার সকল জনগনই এখানে প্রতিদিন যাতায়াত সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সংগ্রহ করে। বাজারে মধ্যে এই দূরাবস্থায় প্রায় ১ যুগ ধরেই চলছে। এ বাজারে প্রায় সহশ্রাধিক বিভিন্ন ধরনের পাইকারী খুচরা দোকান রয়েছে। বাজার থেকে প্রতিবছর লক্ষ লক্ষ টাকা রাজস্ব আদায় হয় কিন্তু বাজারে উন্নয়নের কোন ছোয়া পরে না দূর্ণীতির কারণে। প্রায় ৫বছর আগে বাজারটিতে ড্রেন তৈরিসহ বাজার উন্নয়ন কাজ করার জন্য বরাদ্দ হলেও অদ্যাবধি সে ড্রেন নির্মাণ করা হয়নি। অপরদিকে বাজারে সড়কগুলো সংস্কারের অভাবে বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হয়ে পড়েছে।
বাজার কমিটির সভাপতি জহিরুল ইসলাম জানান, বাজারে টোল ঘর, মাছ-মাংস-তরকারি নির্দিষ্ট ঘরসহ একটি সৌচাগার নির্মাণের জন্য প্রায় ৬১লক্ষ টাকা বরাদ্দ হলেও বছরে পর বছর অনিয়ম দূর্ণীতির কারণে কাজ সম্পন্ন হচ্ছে না এ যেন দেখার কেউ নাই। আমরা জনপ্রতিনিধি সহ সরকারি কর্মকর্তাদের বার বার অনুরোধ করা সত্ত্বেও বিভিন্ন অযুহাতে বাজারে কোন উন্নয়ন হচ্ছে না।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান এ্যাড মতিউর রহমান জানান, উপজেলা সদরের এই বাজারটি খুবই গুরুত্বপূর্ণ বাজারটি উন্নয়নে নানামূখী পদক্ষেপ নেওয়া আছে বরাদ্দ পেলেই উন্নয়ন করা হবে।

এসকে/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৩৪:৫৫ ● ২৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ