করোনা প্রতিরোধে-চরফ্যাশনে মানব সেবার আরেক নাম ‘চিলেকোঠা’

প্রথম পাতা » ভোলা » করোনা প্রতিরোধে-চরফ্যাশনে মানব সেবার আরেক নাম ‘চিলেকোঠা’
রবিবার ● ৫ জুলাই ২০২০


---

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনমূলক কার্যক্রমের এক অন্যন্য নাম সেচ্ছাসেবক সংগঠন টিম চিলেকোঠা। দীর্ঘ ৩মাস যাবৎ করোনা সচেতনমূলক কার্যক্রম পৌর শহরসহ উপজেলার আনাচে-কানাচে মানবিক সেবা অব্যাহত রয়েছে।
রবিবার (৫ জুলাই) সকাল ১০টার পর থেকে চরফ্যাশন সদরে চিলেকোঠার চরফ্যাশন উপজেলার উপদেষ্টা মডেল তারকা নাদিম খাঁনের নেতৃত্বে এই করোনা মহামারীর প্রতিরোধের জন্যে চিলেকোঠার সদস্যরা নিরলসভাবে মানবিক টীম হিসাবে কাজ করে যাচ্ছেন।
তারা চরফ্যাশন সদরে জনসাধারণের মাঝে করোনা সচেতনতামূলক হ্যান্ডবিল বিতরণ করেন ও হ্যান্ড মাইকে করোনা সচেতনতামূলক প্রচার চালায়। চরফ্যাশন সদরের বিভিন্ন সড়কে প্রচারণা চালিয়ে চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আরেফিনসহ পুলিশ সদস্যদের সাথে সাক্ষাত করে।
এ সময় ওসি সহ পুলিশ সদস্যরা চিলেকোঠার করোনা সচেতনতা কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে ধন্যবাদ জানায়। দিনগুলোতে কাজ করতে চিলেকোঠার সদস্যদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।
চরফ্যাশন উপজেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়াতাধীন নাম করার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগন করোনার ভাইরাস শুরু থেকে ছুটে আসেন চরফ্যাশনে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন ও থানার অফিসার ইনচার্জের সাথে মরামর্শ ক্রমে মানবিক টীম হিসাবে কাজ করে যাচ্ছেন। জনৈক সদস্য বলেন, আমরা লকডাউন এলাকা গুলোতে বাসা বাড়ীতে নিত্য প্রয়োজনীয় মালামাল পৌছে দিয়েছি। করোনা ভাইরাস আক্রান্ত সকলের সহযোগিতা করে আসছি। সেচ্ছায় এই সকল কাজগুলো করতে পারলে ভাল লাগে।
মডেল তারকা নাদিম খাঁনের হাতে গড়া সংগঠন চিলেকোঠার উপদেষ্টা নাদিম বলেন, আমি ধন্য এমন একটি মানবিক সেবামূলক কাজে সকলকে কাজ করার জন্যে উৎসাহিত করেছি। আমি ধন্যবাদ জানাই চিলেকোঠার সদস্যদেরকে যারা দীর্ঘ ৩ মাস যাবৎ সাধারণ মানুষকে করোনা প্রতিরোধে সচেতন করে গড়ে তোলার জন্যে। আরো ধন্যবাদ জানাই প্রশাসন ও সাংবাদিক ভাইরা তাদের কাজে সহযোগিতা করে আসছেন। করোনা ভাইরাস যথদিন আছে চিলেকোঠার সদস্যগন আরো কাজ করার জন্যে সকলের দোয়া কামনা করছি।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৭:০৭ ● ৪৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ