চরফ্যাশনে ননএমপিও শিক্ষকের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ননএমপিও শিক্ষকের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান
শনিবার ● ৪ জুলাই ২০২০


চরফ্যাশনে ননএমপিও শিক্ষকের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের অনুদানের নগদ অর্থ প্রদান করা হয়েছে।
শনিবার (৪ জুলাই) সকাল ১১টায় উপজেলা পরিষদ থেকে ২৪০জন শিক্ষক ও কর্মচারিকে দশ লক্ষ ষাট হাজার টাকা বিতরণ উদ্বোধন করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক মিলন, একাডেমিক সুপার ভাইজার এমরান হোসেন উপস্থিত ছিলেন।
জানায়ায়, করোনা প্রর্দুভাবে চরফ্যাশনের নন এমপিও ভূক্ত ৪৮টি স্কুল, কলেজ, মাদ্রাসা, বন্ধ থাকায় প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের আর্থিক সংকটের কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ‘বিশেষ অনুদান’ এর খাত থেকে চরফ্যাশন উপজেলায় ২৪০জন শিক্ষক ও কর্মচারিদের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের বিশেষ অনুদানের দশ লক্ষ ষাট হাজার টাকা বিতরণ করা হয়। চরফ্যাশন উপজেলার স্কুল,কলেজ মাদ্রাসার মোট ২৪০ জন নন এমপিও ভুক্ত শিক্ষক কর্মচারীদে মধ্যে শিক্ষকরা ৫হাজার টাকা এবং কর্মচারীদের ২ হাজার ৫শ’ টাকা করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের বিশেষ প্রণোদনা অনুদানের নগদ অর্থ প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, দেশের আট হাজার ৪৯২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিও (বেতনবাবদ সরকারি টাকা পান না) ৮০ হাজার ৭৪৭ শিক্ষককে পাঁচ হাজার টাকা করে অনুদান দিচ্ছে সরকার। আর ২৫ হাজার ৩৮ জন কর্মচারী পাবেন আড়াই হাজার করে টাকা।করোনা ভাইরাসের কারণে অনির্ধারিত বন্ধে সংকটে পড়ায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক-কর্মচারিদের এই আর্থিক দিচ্ছেন সরকার। করোনা মোকাবেলা প্রধানমন্ত্রী সকল সেক্টরে অনুদানের পর এবার ননএমপিওভূক্ত শিক্ষকদেরকে অনুদান দিয়েছেন এতে শিক্ষকদের আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে সহায়ক ভূমিকা পালন করবে।
চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক মিলন জানান, চরফ্যাশন উপজেলার স্কুল , কলেজ মাদ্রাসা মিলে ৪৮ টি প্রতিষ্ঠানে নন এমপিও শিক্ষক কর্মচারীদের করোনা সংকটকালীন সময়ে প্রধান মন্ত্রীর বিশেষ তহবিলের অর্থ বিতরন করা হয়েছে।
চরফ্যাসন উপজেলা নুরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনাজ বেগম বলেন করোনা সংকট কালীন সময়ে চরফ্যাশন উপজেলা নন এপিও শিক্ষকদের পাশে দাড়িয়ে প্রধান মন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা মানবতার পরিচয় দিয়েছেন। আমরা চরফ্যাশন উপজেলা শিক্ষক কর্মচারীদেও পক্ষে মানবতার নেত্রী জন নেত্রী শেখ হাসিনাকে প্রতিকৃতজ্ঞ।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৫:১০ ● ২৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ