পটুয়াখালীর আলীপুরা ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীর আলীপুরা ইউপি চেয়ারম্যান বরখাস্ত
রবিবার ● ২৮ জুন ২০২০


পটুয়াখালীর আলীপুরা ইউপি চেয়ারম্যান বরখাস্ত

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনায় ভিজিডি চাল বিতরণে অনিয়মের অভিযোগে আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বরখাস্ত আদেশ জারি করা হয়।
প্রজ্ঞাপন উল্লেখ করা হয়, আলীপুরা ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল এর বিরুদ্ধে ভিজিডি চাল বিতরণ না করে ভুয়া স্বাক্ষর গ্রহন, চাল আত্মসাতের উদ্দেশ্যে উপকারভোগীদের ভিজিডি কার্ড নিজের কাছে জমা রাখা, চাল বিতরণের দিন ট্যাগ অফিসারকে অবহিত না করা, সুবিধাভোগীদের সাথে অসদাচারণ এবং চাল বিতরণ কার্যক্রমে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সদস্যদেরকে সম্পৃক্ত না করার অভিযোগ তদন্তে প্রমানিত হয়েছে। এছাড়া জেলা প্রশাসক ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সালের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনসহ সাময়িকভাবে বরখাস্ত করার সুপারিশ করেছে। তাই তাকে ২৪ জুন থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
উল্লেখ্য বিগত দুই বছর ধরে ভিজিডির চাল আত্মসাতসহ বিভিন্ন নারী কেলেঙ্কারীতে জড়িয়ে পড়েন ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল। এনিয়ে বেশ কয়েকবার এলাকাবাসীর চরম বিক্ষোভসহ আন্দোলনের মুখে পড়েন তিনি।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫৫:৪২ ● ৪৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ