কাউখালীতে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ
বৃহস্পতিবার ● ২৫ জুন ২০২০


---

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরের কাউখালীতে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি স্থাপনের লক্ষ্যে বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ,সার ও কীটনাশক বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রতি ইউনিয়নে ৩২জন করে ১৬০জন কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন ধরনের সবজি বীজ ও সহায়তা প্রদান করা হয়েছে।
এসময় কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাইদ মিঞা মনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. খালেদা খাতুন রেখা, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টন, সহ-সভাপতি সুনীল কুন্ডু, সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিলটন, উপজেলা কৃষি কর্মকর্তা আলী আজিম শরীফ,  উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রিপন চন্দ্র ভদ্র প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা  মো.আলী আজিম শরীফ জানান, পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান বাগান স্থাপন করতে এসব কৃষককে বিভিন্ন ধরনের সবজি বাগান করতেই এই কর্মসূচি বাস্তবায়নে কাজ শুরু করেছে কৃষি সম্প্রসারণ অধিদফতর।
মানুষের পুষ্টির চাহিদা পুরণের লক্ষে সরকার বিনামূল্যে সবজির বীজ ও পরিচর্যা বাবদ নগদ টাকা প্রদান করছে। পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপন কার্যক্রমে কাউখালী উপজেলাতে মোট ১৬০টি পরিবারকে বীজ, সাইনবোর্ড ও মোবাইল ব্যাংক এর মাধ্যমে রাসায়নিক সার, জৈব সার এবং সবজি বাগান ঘেরার জন্য ১৯৩৫ টাকা করে বিতরণ করা হয়।

আরএইচআর/এনবি

বাংলাদেশ সময়: ১৬:৩০:৪৯ ● ২৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ