দুই ভুয়া চিকিৎসক আটক পিরোজপুরে ভুল চিকিৎসায় কিশোরের মৃত্যু

প্রথম পাতা » পিরোজপুর » দুই ভুয়া চিকিৎসক আটক পিরোজপুরে ভুল চিকিৎসায় কিশোরের মৃত্যু
বৃহস্পতিবার ● ২৫ জুন ২০২০


---

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরে ভুল চিকিৎসায় তুষার শেখ (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভুয়া চিকিৎসক আলী হাসান লিয়ন(৩০) ও তার ছোট ভাই আলী ইমাম অন্তু (২২) নামের দুই  সহোদরকে আটক করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার (২৪জুন) রাতে।
জানা গেছে, তুষার শেখ (১৫) বুধবার (২৪জুন)  সন্ধ্যার দিকে  পৌর  সভার খুমুরিয়া এলাকায় ঘুরতে যায়। এ সময় ইজিবাইক উল্টে তার ডান পা ভেঙ্গে যায়। রাতে তাকে জেলা হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু তাকে বহন করা এ্যাম্বুলেন্স ড্রাইভার মোঃ কবির হোসেন ওই রোগীর স্বজনদের শহরের পুরাতন বাস ষ্ট্যান্ডের টাউন মেডিকেলে  নিয়ে যান। সেখান থেকে উত্তর নামাজপুর এলাকার একটি ক্লিনিকে চিকিৎসার কথা বলে পৌর সভার সাবেক কমিশনার আ: ছালাম মধু’র বাড়িতে নিয়ে যান। পিরোজপুর জেলা হাসপাতালের  ফার্মসিষ্ট  সচীন্দ্র নাথ, নাইট গার্ড মো. মাজেদ হোসেন ও পৌর কমিশনার লায়লা পারভীনের দুই পুত্র আলী হাসান  লিয়ন ও তার ছোট ভাই আলী ইমাম অন্তু এ ৪ জনে সেখানে বসে তাকে অপারেশন করেন। এতে সে গুরুতর হয়ে পড়লে রাত সোয় ১২টার দিকে তাকে একটি অটো রিক্সায় করে জেলা হাসপাতালে নিয়ে আসে। এ সময় ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।
নিহত কিশোর তুষার শেখ পৌর সভার ঝাটকাঠী এলাকার মোঃ সোহাগ শেখের পুত্র। আর এ ঘটনায় আটক ভুয়া দুই সহোদর চিকিৎসক আলী হাসান লিয়ন ও তার ছোট ভাই  আলী ইমাম অন্তু পৌর সভার  ৬নং ওয়ার্ডের সাবেক কমিশনার মৃত আ: ছালাম মধুর পুত্র। পৌর কমিশনার মধুর মৃত্যুর পর ওই ওয়ার্ডের কমিশনার হন মধুর স্ত্রী লায়লা পরিভীন।
জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার মোঃ নিজাম উদ্দিন বলেন, তাকে সন্ধ্যায় হাসপাতালে নিয়ে আসলে তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে রাত সোয়া ১২টার দিকে আবারও তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। আমরা পরীক্ষা করে তাকে মৃত দেখে বিষয়টি থানা পুলিশকে অবহিত করি।
এ ঘটনার পর ওই তরুনকে বহন করা এ্যাম্বুলেন্স ড্রাইভার কবির হোসেন, হাসপাতালের ফার্মাসিষ্ট (ভুয়া ডাক্তার পরিচয়ে অস্ত্র পাচার করা) সচীন্দ্র নাথ, নাইট গার্ড মো. মাজেদ হোসেনের মোবাইল ফোন বন্ধ থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।
থানা পুলিশের অফিসার ইন চার্জ মো. নুরুল ইসলাম বাদল বলেন, ভুয়া চিকিৎসায় ওই তরুনের মৃত্যুর খবর পাই এবং ওই রাতে হাসপাতালে যাই। রাতের পৌনে ১টার দিকে  ওই ঘটনার সাথে জড়িত ভুয়া ডাক্তার দুই সহোদরকে আটক করি। মৃত কিশোরকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা  প্রক্রিয়াধীন রয়েছে। বাকী জড়িতদের গ্রেফতারের চেষ্টা  চলছে।

আরএইচএম/এনবি

বাংলাদেশ সময়: ১৪:৪২:১৩ ● ১৩৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ