করোনা উপসর্গে মৃত- গৌরনদীতে গার্মেন্টসকর্মীর সৎকার করলেন ইউপি চেয়ারম্যান

প্রথম পাতা » বরিশাল » করোনা উপসর্গে মৃত- গৌরনদীতে গার্মেন্টসকর্মীর সৎকার করলেন ইউপি চেয়ারম্যান
বুধবার ● ৩ জুন ২০২০


---

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে গ্রামের বাড়িতে এসে পরলোকগমন করা ব্যক্তির লাশ সৎকারে পরিবারের সদস্য কিংবা গ্রামের কেউ এগিয়ে আসেননি। খবর পেয়ে বুধবার (৩ জুন) বেলা এগারোটার দিকে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় লাশ সৎকার করেছেন বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন- সম্পাদক সৈকত গুহ পিকলু ও তার করোনা প্রতিরোধ টিমের সদস্যরা।
মৃতের পরিবারের সদস্যদের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, পাশ^বর্তী বাটাজোর ইউনিয়নের চন্দ্রহার গ্রামের অজিত কুমার বৈদ্য’র পুত্র গার্মেন্টস শ্রমিক নির্মল বৈদ্য (৪৮) করোনার উপসর্গ নিয়ে ১ মে ঢাকা থেকে সরাসরি বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে নমুনা দিয়ে চন্দ্রহার গ্রামের বাড়িতে আসেন। পরবর্তীতে তিনি নিজ গৃহে হোম কোয়ারেন্টাইনে থেকে গতকাল বুধবার সকালে পরলোকগমন করেন। করোনার উপসর্গ নিয়ে নির্মল বৈদ্যর মৃত্যুর বিষয়টি ছড়িয়ে পড়লে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। ফলে তার লাশ সৎকারে পরিবারের সদস্যসহ ওই ইউনিয়নের কেউ এগিয়ে আসেননি। পরবর্তীতে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানের মাধ্যমে জানতে পেরে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় তিনি (পিকলু) মাহিলাড়া ইউনিয়ন করোনা প্রতিরোধ কমিটির সদস্য সুজিত কুমার দাস, অমল হাজারী, পলাশ মন্ডল, গ্রাম পুলিশ জসিম বেপারীর সহায়তায় বুধবার  দুপুরে লাশ সৎকার করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন, ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর উদারতা সত্যি আমাকে মুগ্ধ করেছে। লাশ সৎকারে যাওয়া সকল সদস্যদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়েছে।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫০:৪৪ ● ২৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ