চার মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজাপুরে পুলিশের এসআইকে কুপিয়ে জখম

প্রথম পাতা » ঝালকাঠী » চার মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজাপুরে পুলিশের এসআইকে কুপিয়ে জখম
শনিবার ● ৩০ মে ২০২০


গ্রেফতারকৃত চার মাদক ব্যবসায়ী ও ইনসেটে হামলার শিকার গুরুতর আহত এসআই খোকনের ফাইল ছবি।

রাজাপুর (ঝালকাঠি) সাগরকন্যা প্রতিনিধি॥
ঝালকাঠির রাজাপুরের মাদকের স্বর্গরাজ্য খ্যাত কানুদাশকাঠি গ্রামের বেপারির পোল এলাকায় মাদক বিরোধী অভিযানকালে মাদক ব্যবসায়ীরা ধারালো অস্ত্র দিয়ে পুলিশের এসআই খোকন হাওলাদারকে কুপিয়ে হাত কেটে জখম করে দিয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। শনিবার দুপুরে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে ও পুলিশের ওপর হামলা অভিযোগে পৃথক দুটি মালমা দায়ের করেছে। শুক্রবার সন্ধ্যায় কানুদাশকাঠি গ্রামের বেপারির পোল এলাকার এ হামলার ঘটনায় গভীররাতে উন্নত চিকিৎসার জন্য এসআই খোকনকে ঢাকায় প্রেরণ করা হয়। গভীর রাতেই কানুদাশকাঠি এলাকায় অভিযান চালিয়ে একটি ক্লিনিকের কক্ষ থেকে ওই এলাকার রতন হাওলাদারের ছেলে সাগর হাওলাদার (২৮) ও শাহাদৎ হাওলাদারের ছেলে নাঈম হাওলাদারকে (২০) আটক করে পুলিশ এবং কানুদাসকাঠি গ্রামে র‌্যাব অভিযান চালিয়ে শাহ আলম জোমাদ্দারের ছেলে অনিক জোমাদ্দর (২৪), জোবায়ের আহম্মেদের ছেলে মোঃ আব্দুল্লাহ আল জাহেদ (২০) কে আটক করে। পরে ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয় এবং গ্রেফতারকৃতরা ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে আইনশৃঙ্খলাবাহিনী দাবি করেন। র‌্যাবের পক্ষ থেকে শনিবার বিকেলে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।
সরেজমিনে গেলে প্রত্যক্ষদর্শী ২ ব্যক্তি জানান, সাদা পোষাকে ৪ জন পুলিশ মাদক ব্যবসায়ীদের আটকের জন্য অভিযান চালায়। অটোতে থাকা এক যুবককে পুলিশ ধরতে গেলে ওই যুবক ছুটে গিয়ে সড়কের বাইরে নেমে মাঠে থাকা পানির মধ্যে দৌড়ে পালিয়ে একটি বাড়ির ডোবার পানিতে নেমে গাপটি মেরে থাকে। ওই যুবক গ্যাঞ্জি ও জিন্স প্যান্ট পরিহিত ছিল। এসময় ৩ পুলিশ সদস্য ৩ দিক থেকে তাকে ঘিরে রাখে। এসময় এসআই খোকন মোটর সাইকেলে করে ওই বাড়ির পশ্চিম দিকে যায়। এর কতক্ষণ পর হাত কাটা রক্তাক্ত অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করেন। প্রথমে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার রাতেই তাঁকে ঢাকায় পাঠানো হয়।
অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যরা জানায়, শুক্রবার সন্ধ্যায় ৪ জন পুলিশ মিলে গ্রেফতারি পরোয়ানাভুক্ত মাদক কারবারি রাজিব মল্লিক ও তার সহযোগীদের আটক করতে কানুদাশকাঠি গ্রামের বেপারির পোল এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে একাধিক মাদক মামলার আসামি জেলখানায় থাকা ইকবাল মল্লিকের ছোট ভাই মাদক ব্যবসায়ী রাজিব মল্লিকের সহযোগী সাগরকে আটক করে পুলিশ। পুলিশের হাতে আটক সাগরকে ছিনিয়ে নিতে রাজিব মল্লিক এসআই খোকনকে দাড়ালো দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম কের। রাজাপুর স¦াস্থ্য কমপ্লেক্সের টিএইচও আবুল খায়ের রাসেল জানান, এসআই খোকনের ডান হাতের কনুইতে দারালো অস্ত্র দিয়ে আঘাতে হাতের রগসহ অনেকাংশ কেটে গেছে, এতে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে উপজেলার নলবুনিয়া-কাটাখালি ও কানুদাশকাঠি গ্রামে একটি চক্র মাদকের স্বর্গরাজ্য বানিয়ে রেখেছে। আইনশৃঙ্খলাবাহিনী মাঝে মধ্যে অভিযান চালিয়ে মাদক সেবিদের গ্রেফতার করলেও তা কয়েকদিন পর আবার ছাড়া পেয়ে যায়। তবে মূল মাদক ব্যবসায়ী রাগববোয়াল ও হোতারা ধরা ছোয়ার বাহিরে থাকায় মাদকের ছোবল নিয়ন্ত্রণের বাহিরে রয়েছে। আইনশৃঙ্খলাবাহিনীকে মাদক নির্মূলে আরও কঠোর হওয়ার দাবি এলাকাবাসীর। রাজাপুর থানার ওসি জাহিদ হোসেন জানান, পুলিশ বাদি হয়ে পুলিশের ওপর হামলা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় পাঁচজনের নাম উল্লেখসহ ৯ জনকে আসামি করা হয়েছে। গ্রেফতারকৃতদের শনিবার আদালতে প্রেরণ করা হয়েছে, অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। ঝালকাঠির সিনিয়র সহকারি পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মোঃ সাখাওয়াত হোসেন জানান, এসআই খোকনকে কুপিয়ে জখম করার ঘটনায় কে জড়িত তা কেবল তিনিই ভাল জানেন। কারন ওই ঘটনা উনি ছাড়া কেহই দেখেননি। তবে জড়িতরা কেহই রেহাই পাবে না।

বাংলাদেশ সময়: ১৯:১৫:০৮ ● ৪৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ