চরফ্যাশনে ঝড়ে হতাহত পরিবারে জ্যাকব’র সহায়তা

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে ঝড়ে হতাহত পরিবারে জ্যাকব’র সহায়তা
শনিবার ● ২৩ মে ২০২০


চরফ্যাশনে ঝড়ে হতাহত পরিবারে জ্যাকব’র সহায়তা

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে ঘূর্নিঝড় আম্পানে নিহত দুটি পরিবারে নগত টাকা, উপজেলার বিভিন্ন ইউনিয়ন করোনায় কর্মহীন দারিদ্র পরিবারে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী এবং ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা প্রদান করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত সংদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।
শনিবার (২৩ মে) দুপুরে উপজেলার এওয়াজপুর, ওসমানগঞ্জ, আব্দুল্লাপুর ও আবু বকরপুর  ইউনিয়নে ৬ হাজার পরিবারে তিনি এ সহায়তা দিয়েছেন। এই সময় তিনি বলেন, এ সময় তিনি বলেন, ঝড়ের পূর্বে জানমাল রক্ষায় প্রধানমন্ত্রীর পদক্ষেপের কারনে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে। ক্ষতিগ্রস্থদের ক্ষতি পুশিয়ে নিতে সরকার তাদের পুনবাসিত করবে। বিছিন্ন দ্বীপ ঢালচরসহ কয়েকটি এলাকায় কাঁচা ঘর বাড়ী পড়ে গেছে। ওই সকল ঘরে তালিকা প্রণয়ন করে জমা দেয়ার জন্যে নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।  আমি দূর্যোগ আম্পান ও করোনা ভাইরাস মোকাবেলায় চরফ্যাশন মনপুরার অসহায় মানুষের পাশে দাড়িঁয়েছি। আগামীতেও আপনারের পাশে থাকব ইনশাহ আল্লাহ। ঝড়ে নিহত এওয়াজাপুরের ইয়ানুর ও মনিকা ইউনিয়নের ছিদ্দিক ফকিরের পরিবারকে ব্যক্তিগত তহবিল থেকে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা প্রদান করেন।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম মোর্শেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি হায়ত আলী চৌধুরী রিজভী ও সাধারণ সম্পাদক আল আমীণ মুন্সিসহ উপজেলা আওয়ামী লীগের ও সহযোগি সংগঠনের নেতাকর্মীগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় আম্পানে চরফ্যাশন ঘর সম্পূর্ন ব্বিধস্ত হয়েছে প্রায় অর্ধশতাদিক। এছাড়াও সাড়ে ১৫ কিলোমিটার কাচা-পাকা সড়ক ও বাধের ক্ষতি হয়েছে। কৃষি ও ফসলী জমি ক্ষয় ক্ষতি হয়েছে ৩৭০ এবং ঝড়ে মারা গেছেন দুই জন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৫:৩৭ ● ২৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ