বেতাগীতে দু’শ লোকসহ সাইক্লোন শেল্টার পানিবন্ধি

প্রথম পাতা » বরগুনা » বেতাগীতে দু’শ লোকসহ সাইক্লোন শেল্টার পানিবন্ধি
বৃহস্পতিবার ● ২১ মে ২০২০


বেতাগীতে দু’শ লোকসহ সাইক্লোন শেল্টার পানিবন্ধি

বেতাগী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বেতাগীতে ঘুর্ণিঝড় আম্পানের প্রভাবে বিষখালী নদীর পানির চাপে স্লইজগেট ভেংগে পানি প্রবেশ করে ২৯টি পরিবার ও দুই শতাধিক লোকসহ  ১টি সাইক্লোন সেল্টার পানিবন্দী হয়ে পড়েছে।
উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের বিষখালী তীরবর্তী কালিকাবাড়ি গ্রামের পানি উন্নয়ন বোর্ডের বেরী বাধের স্লইজগেট ভেংগে ভিতরে পানি প্রবেশ করে ২৯ পরিবার ও দুই শতাধিক লোকসহ  ১টি সাইক্লোন সেল্টার পানি বন্দী হযে পড়ে। বৃহস্পতিবার (২১ মে) সকাল ১১টায় উপজেলা চেয়ারম্যান মো: মাকসুদুর রহমান ফোরকান ও উপজেলা নির্বাহী অফিসার মো: বাজীব আহসান পানি বন্দী এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তারা পানি বন্দী লোকজনকে প্রয়োজনীয় খাদ্য সহায়তা দেওয়ার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নির্দেশনা দেন। এছাড়া ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় কোথায় তেমন কোন ক্ষয় ক্ষতির খবর পাওয়া না গেলেও বেতাগী সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামে বেরী বাধের কিছু অংশ ভেংগে পানি প্রবেশ করে রবি শষ্যের ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান।
এদিকে সরেজমিনে পরিদর্শনকালে ঘুর্ণিঝড় আম্পানে উপজেলার ১১৪টি কেন্দ্রে ৪০ হাজার লোকজন আশ্রয় নিলেও অধিকাংশ আশ্রয় কেন্দ্রে রাতের খাবার ও সুরক্ষা উপকরন না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান বলেন, এ ধরণের কোন অভিযোগ পাওয়া যায়নি তবে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও মেম্বরদের রাতের খাবার ও সুরক্ষা উপকরণ বিতরনের ব্যবস্থা করার নির্দেশনা ছিল।

এমকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৫:০৭ ● ৩৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ