চরফ্যাশনে করোনা’র নমুনা সংগ্রহের বুথ স্থাপন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে করোনা’র নমুনা সংগ্রহের বুথ স্থাপন
বৃহস্পতিবার ● ১৪ মে ২০২০


চরফ্যাশনে করোনা’র নমুনা সংগ্রহের বুথ স্থাপন

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার ১০০ শয্যার হাসপাতালে নিয়মিতভাবে করোনার উপসর্গ কারীদের নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছেন স্থানীয় সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তার ব্যক্তিগত অর্থায়নে ইতোপূর্বে ডক্টরস সেফটি চেম্বার নির্মাণ করে পরীক্ষা কার্যক্রম করা হয়েছে।
বৃহম্পতিবার (১৪ মে) দুপুরে চরফ্যাশন হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শুভন কুমার বসাক বলেন, আমরা এমপি মহাদ্বয়ের একান্ত প্রচেষ্টায় স্থাপিত হয়েছে ডক্টরস সেফটি সেম্বার। এতে আমরা ওই সেম্বারে করোনা ভাইরাস উপসর্গ রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে প্রেরণ করা হয়। এই হাসপাতালের মাধ্যমে মোট ৮৬ রোগির নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে বুধ ও বৃহম্পতিবার পর্যন্ত ৩৬ জনের নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। তার মধ্যে বৃহম্পতিবার পর্যন্ত ৫০জনের মধ্যে ৪৯টির রিপোর্ট আসছে নেগেটিভ একটি আসছে পজেটিজ। পজেটিভ রোগীর বাড়ী চরফ্যাশন পৌর সভার ১নং ওয়ার্ডে।
উপজেলা স্যানেটারী ইন্সপেক্টার নুুরুল আমীন শাহ‘র ভাতিজা।  ওই বাড়ীটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন লকডাউন করে দিয়েছেন। রোগী ভোলা সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছে। বাকী ৩৫টি নমুনার রিপোর্ট আসেনি। ভোলা-৪ আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি সার্বিক ভাবে হাসপাতালের রোগীদের বিষয় খোঁজ খবর নিচ্ছেন। এবং কোন সমস্যা হলে তাৎক্ষণিক তাকে জানাতে বলেছেন।
এমপি জ্যাকব বলেন, করোনা ভাইরাস মুহুত্বে ইতিপূর্বে চরফ্যাশন মনপুরার বিভিন্ন পেশাজীবি মানুসের জন্যে ৫০ লাখ টাকা ব্যক্তিগত তহবিল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুদান দেয়া হয়েছে। দূর্যোগ মোকাবেলায় হাসপাতালে নমুনা সংগ্রহ করার জন্যে ডক্টরর্স সেম্বার স্থাপন করছি। ৫ শয্যায় বিশিষ্ট আইসোলশন সীট রাখা হয়েছে। টিএইচও মাধ্যমে সার্বিক যোগাযোগ করা হচ্ছে। প্রত্যেক রোগী যেন সঠিক চিকিৎসা সেবা পায় তার জন্যে নির্দেশ দেয়া হয়েছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৩৪:১৪ ● ২৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ