কলাপাড়ায় করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে পৌছে দিচ্ছে শাকসবজি

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে পৌছে দিচ্ছে শাকসবজি
বৃহস্পতিবার ● ৭ মে ২০২০


কলাপাড়ায় করোনায় ঘরবন্দী মানুষের বাড়িতে পৌছে দিচ্ছে শাকসবজি

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

ওরা ২০ তরুন-যুবক, প্রতিদিন ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত কলাপাড়া পৌরশহরের বিভিন্ন মহল্লার বাসীন্দাদের ঘরে ন্যায্যমূল্যে শাক-সবজি পৌছে দেয়। করোনার প্রভাবমুক্ত রাখতে মানুষকে ঘরবন্দী থাকতে এমন মহতি উদ্যোগ। স্থানীয় বাজারের আড়ত থেকে বিভিন্ন ধরনের শাক-সবজি পাইকারি দরে কিনে ভ্যানে বোঝাই করে বিভিন্ন বাসায় কেনা দামে বিক্রি করছে। করোনাকালে মানুষ যেন ঘরবন্দী থাকতে পারে এজন্য এমন উদ্যোগ নিয়েছে এসব তরুণ-যুবকরা।
তারা জানায়, অন্তত ২০০ পরিবারকে প্রতিদিন সবজি-শাক ন্যায্যমূল্যে পৌছে দেয়। ফলে এসব মানুষকে ঘরের বাইরে যেতে হচ্ছেনা। এছাড়া এটি কোন ব্যবসায়ীক চিন্তা থেকে নয়। সম্পুর্ণ অলাভজনক। যে দামে কেনা সেই দামেই বিক্রি। আবার অতিদরিদ্রকে ফ্রি দিচ্ছে। মহতি এ উদ্যোগ ইতোমধ্যে বিভিন্ন মহল্লার বাসীন্দাদের প্রশংসা কুড়িয়েছে।
এদের একজন আলিফ আল মাহমুদ রুদ্র জানায়, তারা সহপাঠী শিক্ষার্থীরা করোনার প্রাদুর্ভাব থেকে মানুষকে নিরাপদে রাখতে এমন উদ্যোগ নিয়েছে। ‘তারুণ্য’ ওদের সংগঠনের নাম। সবজি সরবরাহের কাজ করছে ১৫ জনে। এছাড়া ৮ রমজান থেকে ২০০ রোজাদারকে বিনামূল্যে ইফতার সামগ্রী বিতরনের কাজ চালু রেখেছে এই নতুন প্রজন্মের যোদ্ধারা। সামাজিক এ কাজ করতে পেরে ওরা নিজেদেরকে গর্বিত মনে করছে। গৃহিনীরা বাসার সামনে তাজা শাক-সবজি ন্যায্যমূল্যে কিনতে পেরে খুশি। সড়কে সবজি বোঝাই ভ্যান নিয়ে যেতে যেতে বিক্রেতার মতো হ্যান্ড মাইকে সবজি লাগবে বলে ডাকও দিচ্ছে কেউ না কেউ। নিজেরা করোনার ঝুঁকি নিয়ে এলাকার মানুষকে করোনার সংক্রমণ থেকে রক্ষায় এমন মহতি উদ্যোগ অন্যদের জন্য হয়ে থাকছে শিক্ষণীয়।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৩:১১:১২ ● ৫১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ