কাউখালীতে কুকুর গুলোর নিয়মিত খাবার দিচ্ছেন ইউএনও

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে কুকুর গুলোর নিয়মিত খাবার দিচ্ছেন ইউএনও
সোমবার ● ৪ মে ২০২০


কুকুর গুলোর নিয়মিত খাবার দিচ্ছেন ইউএনও

কাউখালী সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরের কাউখালী শহরের হোটেল ও খাবারের দোকান গুলো বন্ধ। ফলে মানুষের উচ্ছিষ্ট খাবার বা খাবারের বর্জ্য থেকে বঞ্চিত হচ্ছে বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা কুকুরগুলো। পথের দু’ধারে কোনো ভবন থেকে কেউ ঘরের বাড়তি খাবারও রাস্তায় ফেলে দেয় না। করোনা সংকটের এই সময়ে পথের কুকুরদের অবস্থা সবচেয়ে করুণ। রাস্তাঘাটে কুকুরের করুণ চাহনি যেনো বলে দেয় প্রায় দিনই অভুক্ত থাকছে তারা।
শহর ও আশ-পাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসব অভুক্ত কুকুরদের রাতের আধাঁরে গাড়ি নিয়ে খুঁজে খুঁজে বের করে ঘরে তৈরি খাবার দিলেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোছা.খালেদা খাতুন রেখা। রবিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত বিভিন্ন সড়ক এবং অলিগলি ঘুরে কুকুরদের খাবার খাওয়ান তিনি। অবুঝ প্রাণীদের দুঃসময়ে এভাবে খাবার দেয়ার ঘটনাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাণীকুলের প্রতি এমন ভালবাসাকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
জানা গেছে, উপজেলা রোডে, বাসস্ট্যাান্ড, উত্তর বাজার, মধ্য বাজার, দক্ষিণ বাজার, কলেজ রোড এবং টেম্পু ট্যান্ড এলাকার কুকুরদের খাবার খাওয়ান ইউএনও।
খাবার নিয়ে গাড়ি থেকে নামার পরই কুকুরের দলকে গাড়ি ঘিরে ধরতে দেখা গেছে। খাবার দেওয়ার পর এরা নিমিষেই সেসব খাবার শেষ করে ফেলে।
জানা গেছে সদর ইউএনও মোছা.খালেদা খাতুন রেখা প্রায় এক মাস ধরে রাতের আঁধারে অভুক্ত কুকুর খুঁজে খুঁজে খাবার দিয়েছেন।
কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.খালেদা খাতুন রেখা বলেন, কয়েকটি জায়গায় কুকুরকে খাবার দেয়ার ব্যবস্থা করেছি। কুকুরগুলো এখন আর মানুষের উপর আক্রমণ করছে না। এমন উদ্যোগকে প্রশংসনীয় বলছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

আরএইচআর/এনবি

বাংলাদেশ সময়: ১৬:২৪:৪২ ● ৬১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ