আমতলীতে সেই ৩৫ জনের কেউ করোনায় আক্রান্ত নন

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে সেই ৩৫ জনের কেউ করোনায় আক্রান্ত নন
সোমবার ● ১৩ এপ্রিল ২০২০


আমতলীতে ৩৫ জনের কেউ করোনা ভাইরাস আক্রান্ত নন

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমলতলী উপজেলার আওয়ামীলীগ নেতার পরিবার ও তার সংস্পর্শে থাকা ৩৫ জনের কেউই করোনা ভাইরাসে আক্রান্ত নন। বরগুনার জেলা সিভিল সার্জন ডাঃ হুমায়ূন শাহীন খাঁন এ তথ্য নিশ্চিত করেছেন।
জানাগেছে, আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেন করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার মৃত্যুবরন করেন। শুক্রবার দুপুরে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসে আসে। এ খবরে উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার পরপর বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলা লকডাউন করে দেয়।
শনিবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলোজিষ্ট রিয়াজ হোসেন ও ইপিআই টেকনোলোজিষ্ট আবুল বাশার ওই পরিবারের সকল সদস্যসহ তার সার্বক্ষনিক সংস্পর্শে থাকা ৩৫ জনের নমুনা সংগ্রহ করেছেন। ওইদিনই নমুনা ঢাকা রোগতত্ত্ব  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) পাঠিয়ে দেয়া হয়। সোমবার আইইসিডিআর থেকে ওই ৩৫ জনের নমুনা পরীক্ষা প্রতিবেদন বরগুনা জেলা সিভিল সার্জন অফিসে আসে। ওই প্রতিবেদনে উল্লেখ আছে ৩৫ জনের কেউ প্রাণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত নন।
প্রায়াত জিএম দেলওয়ার হোসেনের ছোট ছেলে পৌর কাউন্সিলর জিএম মুছা বলেন, পরিবারের সকল সদস্যসহ সার্বক্ষনিক বাবার কাছে থাকা ৩৫ জনের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত নন বলে সিভিল সার্জন আমাকে জানিয়েছেন। আমরা সবাই সুস্থ্য আছি।
বরগুনার জেলা সিভিল সার্জন ডাঃ হুমায়ূন শাহীন খান আমতলীর ৩৫ জনের নমুনা প্রতিবেদন নেগেটিভ আসার কথা স্বীকার করে বলেন, প্রতিবেদন নেগেটিভ আসলেও তাদের ১৪ দিন হোমকোয়ারেন্টাইনে থাকতে হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৮:০০:০০ ● ৬৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ