বানারীপাড়ায় ইটভাটা শ্রমিককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় ইটভাটা শ্রমিককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা
শনিবার ● ৪ এপ্রিল ২০২০


বানারীপাড়ায় ইটভাটা শ্রমিককে  পিটিয়ে ও কুপিয়ে হত্যা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় পরোকীয়ার জেরধরে আবু তাহের নামের এক ইটভাটা শ্রমিককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলা বাইশারী ইউনিয়নের বড়নগাতী গ্রামে মেসার্স রুমা ব্রিক্সে এ ঘটনা ঘটে।
অপরদিকে শ্রমিক হত্যার পুরো ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য মেসার্স রুমা ব্রিক্সের (ইটভাটার) মালিক মো.রুস্তুম মোল্লা ও তার লোকজন অচেতন অবস্থায় তার শ্রমিক আবু তাহেরকে (২৬) বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে না নিয়ে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার উক্ত ইটভাটা শ্রমিক আবু তাহেরকে হাসপাতালে নিয়ে আসার পূর্বেই তার মৃত হয়েছে বলে ঘোষনা করেণ। মৃত আবু তাহেরের বাড়ী সাক্ষিরা জেলার স্যামনগর থানার চকবারা গ্রামে। সে মৃতঃ মোশারেফ হোসেনের ছেলে।
এদিকে খবর পেয়ে ঘটনার দিন রাতে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল, ওসি (তদন্ত) মো.জাফর আহম্মেদ ও এস.আই হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে পাশর্^বর্তী নেছারাবাদ থানা পুলিশের মাধ্যমে সেখানকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ইটভাটা শ্রমিক আবু তাহেরের লাশ উদ্ধার করেণ। পর দিন শনিবার সকালে নেছারাবাদ থানার পুলিশ’র মাধ্যমে তার লাশ ময়না তদন্তের জন্য পিরোজপুর জেলা স্বাস্থ্য কমপ্লেক্স মর্গে পাঠান। খবর পেয়ে ওই দিন দুপুরে বরিশাল জেলার বাখরগঞ্জ সাকেল’র অতিরিক্ত পুলিশ সুপার মো.আনোয়ার সাঈদ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এবিষয়ে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বাইশারী ইউনিয়নের বড়নগাতী গ্রামে মেসার্স রুমা ব্রিক্স’র শ্রমিক আবু তাহেরের সংঙ্গে একই এলাকার ইটভাটা শ্রমিক নজরুল ইসলামের স্ত্রী নারী শ্রমিক রোজিনা বেগম (২৩)’র দীর্ঘ দিন ধরে পরকীয় প্রেমের সম্পর্ক চলে আসছিল। সেই সুবাধে তারা শুক্রবার সন্ধ্যায় তাদের কর্মস্থলের বাসস্থান রুমা ব্রিক্স’র খুপরী ঘরে মিলিত হওয়ার সময় রোজিনার স্বামী সেখানে ফিরে তাদেরকে অপত্তিকর অবস্থায় দেখে ফেলে ডাকচিৎকার দেন এবং তিনি ধারালো অস্ত্রনিয়ে আবু তাহেরের ওপর হামলা শুরু করেন। এসময় তার ডাকচিৎকার শুনে রুমা ব্রিক্স’র (ইটভাটার) লোক জন সেখানে ছুটে আসেন এবং তারাও আবু তাহেরকে বেধরক মারধর করেণ। এসময় আবু তাহের অচেতন হয়ে পড়লে রুমা ব্রিক্স’র (ইটভাটার) মালিক মো.রুস্তুম মোল্লা তার ইটভাটার দূর্নাম এড়াতে পরোকীয়া প্রেমের জের হিসেবে ঘটে যাওয়া পুরো ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য অচেতন আবু তাহেরকে বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে না নিয়ে দ্রুত একটি ট্রলারে করে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এবিষয়ে মেসার্স রুমা ব্রিক্স’র (ইটভাটার) সত্যাধীকারী মো. রুস্তুম মোল্লা তার বিরুদ্ধে আনা অভিযোগ অশি^কার করেন।  এ ব্যাপারে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল বলেন, পরোকীয়া প্রেমের জের ধরে মেসার্স রুমা ব্রিক্স’র (ইটভাটার) শ্রমিক আবু তাহের হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। এছাড়া তদন্ত পূর্বক দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৭:০১ ● ৩২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ