কলাপাড়ায় রাত পর্যন্ত খোলা থাকছে দোকানপাট

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » কলাপাড়ায় রাত পর্যন্ত খোলা থাকছে দোকানপাট
রবিবার ● ২৯ মার্চ ২০২০


কলাপাড়ায় গ্রাম্য হাঁট-বাজারে রাত পর্যন্ত খোলা থাকছে দোকানপাট

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার বলয় ভেঙ্গে পটুয়াখালীর কলাপাড়ার গ্রাম্য হাটবাজারে শেষ বিকেল থেকে রাত পর্যন্ত জমজমাট আড্ডা, গল্পগুজবে মেতে উঠছে শত শত মানুষ। লোক সমাগম ঘটছে রীতিমতো উদ্বেগজনক।
ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে গ্রামের বাড়িতে ফেরা এসব মানুষগুলো যেন ঈদের উৎসবের আমেজে সময় পার করছেন। অধিকাংশের মনে করোনার মতো মরনঘাতি সংক্রমনের ন্যূনতম ভীতি নেই। ইতোমধ্যে সরকার করেনার বিস্তার রোধে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলার পাশাপাশি প্রত্যেকটি ইউনিয়ন, ওয়ার্ডে কমিটি গঠণ করেছে। কিন্তু এসব মূলত কাগজে-কলমে চলমান। দৃশ্যমান নেই কার্যকর কোন পদক্ষেপ। এরই মধ্যে চম্পাপুরের দেবপুরে চায়ের দোকান বন্ধ করতে গিয়ে দোকানির ছেলে হাসানের মারধরে জখম হয়েছে চৌকিদার মোঃ সেলিম।
রবিবার দুপুরে লালুয়ার একাধিক ব্যক্তি সাগরকন্যাকে জানায়, পায়রা বন্দরে জমিহারাদের পুনর্বাসনের কাজ চলছে মেরাউপাড়া গ্রামে। সেখানে শনিবার রাতে প্রায় ৪০ বহিরাগত শ্রমিক ঢোকানো হয়েছে প্রকল্পের এলাকায়। একারনে ওখানে কর্মরত স্থানীয় শ্রমিকরা করোনার সংক্রমণ আশঙ্কা করছেন।
জানা গেছে, লালুয়ার বানাতিবাজার, চিঙ্গরিয়া, নিশানবাড়িয়া, পায়রা তাপ বিদ্যুতকেন্দ্র প্রথম গেটে, পশুরবুনিয়া, বালিয়াতলীর বাবলাতলা বাজার, ধুলাসারের চাপলী বাজার, নীলগঞ্জের পাখিমারা বাজার, টিয়াখালীর নাচনাপাড়া চৌরাস্তা, ডালবুগঞ্জ বাজার, লতাচাপলীর আলীপুর, মহিপুর বাজার, মিঠাগঞ্জের মধুখালী, কুয়াকাটা চৌরাস্তায় সন্ধ্যা থেকে অনেক রাত পর্যন্ত জনসমাগম হচ্ছে ব্যাপক। বিষয়টি সচেতনমহলকে ভাবিয়ে তুলছে।
উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানকে সরকারের নির্দেশনা যথাযথভাবে পালনের জন্য বলা হয়েছে। কার্যকর করা হচ্ছে। প্রয়োজনে মোবাইল কোর্ট করা হবে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০০:২১ ● ৩১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ