দশমিনায় ২শ’ ১৮স্কুলে শহীদ মিনার নেই

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » দশমিনায় ২শ’ ১৮স্কুলে শহীদ মিনার নেই
শুক্রবার ● ২১ ফেব্রুয়ারী ২০২০


দশমিনায় ২শ” ১৮স্কুলে শহীদ মিনার নেই

দশমিনা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনায় বিদ্যালয় আছে। নেই শহীদ মিনার। তাই হয় না একুশে ফেব্রুয়ারীর কোনো আয়োজন। যদিও সরকারি আদেশ অনুযায়ী প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার থাকা বাধ্যতামূলক। উপজেলায় ২শ”৩০ বিদ্যালয়  রয়েছে যার মধ্যে মধ্যে শহীদ নেই ২শ” ১৮স্কুলে।
বিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত কোনো শহীদ মিনার তৈরি হয়নি। এতে বিদ্যালয়টির শিক্ষার্থীরা জানতে পারছে না ভাষার সঠিক তাৎপর্য, জানাতে পারছে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা।  ২১ফেব্রুয়ারীর ভাষাশহীদদের শ্রদ্ধা জানানোর দিন। এদিন দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানায়। তবে প্রতিবারের মতো এবারও সেই সুযোগ থেকে বঞ্চিত হলো উপজেলার শিক্ষার্থীরা।
এ বিষয়ে দক্ষিন দাস পাড়া আঃ গনি মহিলা দাখিল মাদ্রাসার শিক্ষার্থী তানজিলা বেগম-১০ম শ্রেনী ও সাদিয়া বেগম-৭ম শ্রেনী  জানায়, শহীদ মিনার নেই, তাই ফুল দিতে পারি না। শহীদ মিনার না থাকার কারণে ২১ ফেব্রুয়ারী ভালোভাবে পালন করতে পারি না। এছাড়া কোনো শিক্ষার্থী আসেনা মাদ্রাসায়।
মাদ্রাসার সুপার মাও. মোঃ  আলতাব হোসেন জানান, আঃ গনি মহিলা দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠিত হলেও গড়ে ওঠেনি শহীদ মিনার। বিষয়টি নিয়ে জন-প্রতিনিধিদেরকে অবহিত করেছি বাস্তবায়ন করেনি।
প্রথমিক শিক্ষা অফিসার মু. জাহিদ বলেন, উপজেলার মাধ্যমিক স্কুল, মাদ্রসা ও কলেজ মিলে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২৩০টি। এরমধ্যে ১২টি প্রতিষ্ঠানে শহীদ মিনার রয়েছে। আশা করছি অচিরেই সেইসব প্রতিষ্ঠানগুলোতে শহীদ মিনার তৈরি করা হবে।
এ বিষয় সদ্য যোগদাকৃত উপজেলা নিবার্হী অফিসার তানিয়া ফেরদৌসকে সরকারি মোবাইলে কল করেও যোগাযোগ সম্ভাব হয়নি।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৮:১৮ ● ৪১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ