বাউফল ভুমি অফিসে ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্ত শুরু

প্রথম পাতা » সর্বশেষ » বাউফল ভুমি অফিসে ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্ত শুরু
সোমবার ● ১৭ ফেব্রুয়ারী ২০২০


বাউফল ভুমি অফিসে ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্ত শুরু

বাউফল (পটুয়াখালী) সারকন্যা প্রতিনিধি॥

বাউফল উপজেলা ভূমি অফিসের অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোহাম্মদ রফিকুল ইসলামের বিরুদ্ধে সরকারি ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্ত শুরু হয়েছে। পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক মো.মামুনুর রশিদকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল সহকারি কমশিনার (ভূমি) মো. আনিচুর রহমান বালী ৪ ফেব্রুয়ারী যোগদান করেন এবং ১০ তারিখ উপজেলা ভূমি অফিসের আর্থিক বিষয়টি পরর্দিশন করেন। এসময় তিনি ভূমি অফিসের ক্যাশ বইতে ২০১৫ সাল থেকে পরিদর্শনকালীন সময় পর্যন্তÍ ৬১ লাখ ৯৭ হাজার ৮২১ টাকা আদায় দেখতে পান। কিন্তু আদায়কৃত ওই টাকা হতে অফিস সহকারি মোহাম্মদ রফিকুল ইসলাম ৩৮ লাখ ৬৮ হাজার ৬৫৪ টাকা ৪৯ টি ভুয়া চালানের মাধ্যমে ব্যাংকে জমা দেখিয়ে আত্মসাৎ করেন। সহকারি কমিশনার (ভূমি)তাৎক্ষণিক বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানালে  জেলা প্রশাসক তদন্ত কমিটি গঠন করে ২০১৫ সাল থেকে শুরু করে সংশ্লিষ্ট ব্যাংকের চালান যাচাই বাচাই করে তিন কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। উপজেলা ভূমি অফিসের একটি সূত্র জানান, অভিযুক্ত মোহম্মদ রফিকুল ইসলামের বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ডাব্লুগঞ্জ ইউনিয়নে।  ইতিপূর্বে সে দুদকের মামলায় সাময়িক বরখাস্ত হয়েছিলেন।

অভিযুক্ত অফিস সহকারি কাম কম্পউিটার মুদ্রাক্ষরকি মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, আমি ২০১৫ সালের ১৯ এপ্রিল থেকে ২৭ সেপ্টেম্বর ২০১৮ সাল পর্যন্ত দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত ছিলাম। এই সময়ের মধ্যে কোন ধরণের আর্থিক লেনদেন করিনি। তাই আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। উপজেলা সহকারি কমিশিনার (ভূমি) মো, আনিচুর রহমান বালী জানান, ইতিমধ্যেই রফিকুল ইসলামকে রাঙ্গাবালী উপজেলায় বদলী করা হয়েছে। তদন্ত কার্যক্রমও সম্পন্ন হয়েছে। ১৮ ফেব্রুয়ারি জেলা প্রশাসক মহোদয়ের কাছে প্রতিবেদন জমা দেয়া হবে। সম্প্রতি যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার মো, জকির হোসেন বলেন, গুরুত্ব সহকারে বিষয়টি তদন্ত করা হয়েছে। তদন্তের ফলাফলের ভিত্তিতে পরবর্তি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৭:১৪ ● ৩২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ