বাউফলে ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্তে কমিটি গঠন

প্রথম পাতা » সর্বশেষ » বাউফলে ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্তে কমিটি গঠন
রবিবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২০


বাউফলে ৪০ লাখ টাকা আত্মসাতের তদন্তে কমিটি গঠন

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

সরকারের ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পটুয়াখালীর বাউফল উপজেলার সহকারী কমশিনার ভূমি অফিসের অফসি সহকারী কাম কম্পউিটার মুদ্রাক্ষরকি মোহাম্মদ রফিকুল ইসলামরে বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী এ কমিটি গঠন করছেনে।

তদন্ত কমিটির কমটিরি প্রধান হচ্ছনে অতরিক্তি জলো প্রশাসক (রাজস্ব) এবং অপর দুই সদস্য হলেন বাউফল উপজলো নির্বাহী অফসিার ও সহকারী কমশিনার ভুমি। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল সহকারি কমশিনার ভূমি ১০ ফেব্রুয়ারি উপজলো ভূমি অফসি পরর্দিশন করনে।
এসময় তিনি ভূমি অফসিরে ক্যাশ ক্যাশ বহিতে ২০১৫ সাল থেকে পরর্দিশনরে দিন পর্যন্ত ৬১ লক্ষ ৯৭ হাজার ৮শ’ ২১ টাকা আদায় দেখতে পান।

কিন্তু আদায়কৃত ওই টাকা হতে অফসি সহকারী কাম কম্পউিটার মুদ্রাক্ষরিক মোহাম্মদ রফিকুল ইসলাম ৪৯ টি ভুয়া চালানরে মাধ্যমে জমা দেখিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার ৬শ ৫৪ টাকা আত্মসাৎ করেছেন।  ওই টাকা ২০১৫ সাল পরর্বতী সংশ্লিষ্ট ব্যাংকে জমা হয়েছে কিনা তার সকল চালান যাচাই বাচাই করে কমিটিকে প্রতিবেদন দাখিলের জন্য নিদের্শ দেয়া হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত অফসি সহকারী কাম কম্পউিটার মুদ্রাক্ষরকি মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন,‘আমি ১৯ এপ্রিল ২০১৫ সাল থেকে ২৭ সেপ্টেম্বর ২০১৮ সাল পর্যন্ত সাসপেন্ডেড (সাময়িক ভাবে চাকরীচুত্য) ছিলাম। এই সময়ের মধ্যে কোন ধরণের আর্থিক লেনদেন করিনি। তাই আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।’

এপি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৬:৩৩ ● ২৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ