বানারীপাড়ায় ড্রেজার আটক, ৬০ হাজার টাকা জরিমানা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় ড্রেজার আটক, ৬০ হাজার টাকা জরিমানা
শুক্রবার ● ১৭ জানুয়ারী ২০২০


বানারীপাড়ায় ড্রেজার আটক, ৬০ হাজার টাকা জরিমানা

বানারীপাড়া (বরিশাল) সারকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সন্ধ্যা নদীর বুকচিরে বেপরোয়া বালু উত্তোলনের সময় দু’টি ড্রেজার আটক ও ভাংচুর করার পাশাপাশি ৬০ হাজার টাকা জড়িমানা আদায় করেছে উপজেলা প্রশাসন।
শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ গোপন সংবাদের বিত্তিতে সন্ধ্যা নদীর খেজুরবাড়ি ও ডুমুরিয়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় দু’টি ড্রেজার আটক করার পাশাপশি একটি ভাংচুর ও নগদ ৬০ হাজার টাকা জড়িমানা আদায় করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসন থেকে সন্ধ্যা নদীর ৬টি পয়েন্টে বালুমহাল ইজারা দেয়া হলেও বর্তমানে সেটি উচ্চ আদালতের নির্দেশে বন্ধ রয়েছে। এঅবস্থায় কতিপয় লোক সেখানে ও তার পাশর্^বর্তী এলাকায় ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছেন। এমন খবর পেয়ে তিনি ওই দিন অভিযান চালিয়ে দু’টি ড্রেজার আটক ও একটির মেশিন ভাংচুর করেন বলে জানান।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, মহামান্য হাই কোর্টের নির্দেশ মেনেই আমরা বানারীপাড়া সন্ধ্যা নদীর ৬টি বালু মহালের ইজারা বন্ধ ঘোষনা করে দিয়েছি। এর পরেও যদি কেই সন্ধ্যা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৯:৪২ ● ২৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ