বানারীপাড়ায় বিদ্যুৎ স্পৃষ্ঠ হয়ে দুই নির্মাণ শ্রমিক আহত

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় বিদ্যুৎ স্পৃষ্ঠ হয়ে দুই নির্মাণ শ্রমিক আহত
বুধবার ● ১৫ জানুয়ারী ২০২০


বানারীপাড়ায় বিদ্যুৎ স্পৃষ্ঠ হয়ে দুই নির্মাণ শ্রমিক আহত

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় বিদ্যুৎ লাইন লাগোয়া নবনির্মিত ভবনে পলেস্তরার কাজ করতে গিয়ে দুই নির্মান শ্রমিক বিদ্যুৎ স্পৃষ্ঠ হয়ে ঝলসে যাওয়ার পাশাপাশি তিন তলা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়েছেন।
বুধবার (১৫ জানুয়ারি) বেলা দেড়টায় বানারীপাড়া বন্দর বাজারের মুরগি পট্ট্রিতে চার তলা ভবনের পলেস্তরার কাজ করতে গিয়ে এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয় দোকানীরা গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসা দেয়ার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করেছেন।
এ ব্যাপারে বন্দর বাজারের মুরগি পট্ট্রির প্রত্যক্ষদর্শি পোল্ট্রি দোকানী বেল্লাল হোসেন জানান, বুধবার বেলা দেড়টার দিকে নির্মান শ্রমিক আব্দুর রহমান (৭০) ও চান্দু খান (৫৫) তার মালিক কাসেম মোল্লার ভবনে পলেস্তরার কাজ করছিলেন। এ সময় তারা দু’জনেই অসামধানতা বসত ওই ভবন লাগোয় পল্লী বিদ্যুতের তারে জরিয়ে তরিতাহত হন। এ সময় তিনি সহ পাশর্^বর্তী দোকানীরা তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা.দেবজানী তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করেণ।
এদিকে নবনির্মিত ভবনের পলেস্তরার কাজ করার পূর্বে পল্লী বিদ্যুৎ লাইনে কাবার তার দেয়ার দাবী করার পরেও পাননী বলে সংশ্লীষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেছেন ভবন’র কাজ দেখভাল করার দায়ীত্বে শ্রমিক নেতা মো.ফিরোজ। এব্যাপরে ফিরোজ জানান, তারা ওই ভবন নির্মান কাজ শুরু করার পূর্বে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কাছে বিদ্যুৎ লাইনে কাবার তার দেয়ার দাবী করে আবেদন করেছিলেন।
এবিষয়টি অশ^ীকার করে ভবন’র মালিকের বিরুদ্ধে সুনিদৃষ্ট দূরত্ব না রেখে পল্লী বিদ্যুৎ লাইন লাগোয়া নবনির্মিত ভবনের পলেস্তরার কাজ করার অভিযোগ এনেছেন, বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সাব জোনাল অফিসের এজিএম মো.মতিউর রহমান। তিনি বলেন, পৌর শহরের সদর রোড ও বন্দর বাজারে পল্লী বিদ্যুৎ লাইন লাগোয়া ওই ভবন সহ একাধিক ঝুকীপূর্ণ ভবন রয়েছে। এক্ষেত্রে ঝুকীপূর্ণ ভবন মালিকরা সড়ক ও বাজারের গলি দখলের প্রতিযোগীতায় নেমেছেন। তারা দোতলার ছাদ বাড়িয়ে দিয়ে সড়ক ও বাজারের গলির একটি অংশ দখল করে নিয়েছেন। একারণে বিদ্যুৎ লাইন লাগোয়া বেশ কয়েকটি ভবন ঝুকীর মধ্যে রয়েছে বলেও তিনি জানিয়েছেন। ঝুকীপূর্ণ ওই ভবনের মালিকরা তাদের নিয়ম অনুযায়ী আবেদন করলে তারা এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থ্যা গ্রহন করবেন বলেও তিনি জানান।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩১:৩৭ ● ৩৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ