পুলিশে কুয়াকাটার কৃতি সন্তানের আইজি ব্যাজ প্রাপ্তি

প্রথম পাতা » কুয়াকাটা » পুলিশে কুয়াকাটার কৃতি সন্তানের আইজি ব্যাজ প্রাপ্তি
মঙ্গলবার ● ৭ জানুয়ারী ২০২০


অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম।

সাগরকন্যা ডেস্ক॥
বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষতার স্বীকৃতি স্বরূপ ‘আইজি ব্যাজ’ পেলেন কুয়াকাটার কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম। তিনি এবারের পুলিশ সপ্তাহে ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশের ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) এর কাছ থেকে এ সম্মান অর্জন করলেন।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম বর্তমানে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ, ঢাকায় উপ-পরচিালক হিসেবে কর্মরত আছেন। তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার অন্তর্গত কুয়াকাটা পৌরসভার কোল ঘেঁষে অবস্থিত নূতন পাড়ায় অবস্থিত। তিনি  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এক সম্ভ্রান্ত মুসলিম পরবিারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মোঃ আঃ রাজ্জাক হাওলাদার একজন অবসরপ্রাপ্ত শিক্ষক এবং একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী।
মোঃ জাহাঙ্গীর আলম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে শিক্ষা ও গবেষণা বিষয়ে ২০০১ সালে কৃিতত্বের সাথে স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন শেষে ২০০৫ সালে ২৪তম বিসিএসপরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে ডিএমপি, ঢাকা জেলা, পিএসটিএস, বেতবুনিয়া এবং র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন-৩, টিকাটুলি, ঢাকায় কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে বরগুনা এবং ঝালকাঠি জেলায় কাজ করেছেন।
এছাড়াও তিনি দুই বছর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আফ্রিকার যুদ্ধবিধ্বস্ত দু’টি দেশ যথাক্রমে আইভরিকোস্ট এবং দারফুর সুদানে বাংলাদেশ পুলিশ কন্টিজেন্টের অপারেসন্স অফিসার ও ডেপুটি কমান্ডার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে দু’বার জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ করেন।
এসব কাজের ধারাবাহিকতায় এবারের পুলিশ সপ্তাহে তাঁকে IGP’s Exemplary Good Services Badge সংক্ষেপে আইজি ব্যাজ প্রদান করেন পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ।

বাংলাদেশ সময়: ০:০৬:১৯ ● ৫০৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ