বরিশালে জেলেদের হামলায় নদীতে পড়ে নিখোঁজ কার্গো মালিকের লাশ উদ্ধার

প্রথম পাতা » বরিশাল বিভাগ » বরিশালে জেলেদের হামলায় নদীতে পড়ে নিখোঁজ কার্গো মালিকের লাশ উদ্ধার
বুধবার ● ৩০ জানুয়ারী ২০১৯


ফাইল ছবি
বরিশাল সাগরকন্যা অফিস ॥
বরিশালের মুলাদীতে জেলেদের হামলায় নদীতে পড়ে নিখোঁজ কার্গো মালিকের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার বিকাল ৫টার দিকে উপজেলার জয়ন্তী নদীর মৃধারহাট-ভেদুরিয়া খেয়াঘাট থেকে প্রায় ৫০০ গজ পূর্ব দিকে পানির নিচ থেকে নাজিরপুর নৌ-থানা পুলিশ ‘হাজারী বড়শি’র সহায়তায় নিখোঁজ সৌদি প্রবাসী ও কার্গো মালিক মো. ছিটু খানের লাশ উদ্ধার করে। চাঁদপুর জেলার মতলব (উত্তর) উপজেলার সিকিরচর গ্রামের মৃত রুস্তুম আলী খানের পুত্র ছিটু খান গত সোমবার সন্ধ্যায় মৃধারহাট-ভেদুরিয়া খেয়াঘাট এলাকায় জেলেদের হামলায় নিখোঁজ হয় এবং প্রায় ৪৮ঘণ্টা পর লাশ উদ্ধার করা হয়।

জানাগেছে, উপজেলার ভেদুরিয়া গ্রামের জামাল মুন্সীর পুত্র মোস্তফা মুন্সী, আরিফ মুন্সী ও আল আমিন মুন্সী সোমবার জয়ন্তী নদীর মৃধারহাট এলাকায় জাল পেতে মাছ ধরতে ছিলো। সন্ধ্যার দিকে ছিটু খান ও তার সহযোগীরা এমভি মায়ের অবদান নামের জাহাজে বালু নিয়ে সিলেট থেকে মাদারীপুরের উদ্দেশ্যে যাওয়ার সময় মৃধারহাট-ভেদুরিয়া এলাকায় জেলেদের জাল কেটে যায়। এতে ক্ষিপ্ত হয়ে জেলে মোস্তফা মুন্সী, আরিফ মুন্সী ও আল আমিন মুন্সী ও সহযোগীরা ওই জাহাজে হামলা চালিয়ে ছিটু খান ও তার সহযোগীদের ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি পিটিয়ে মারাতœক আহত করে। মারধরের একপর্যায়ে হামলাকারী জেলেরা জাহাজ মালিক ছিটু খান ও তার সহযোগী রাকিবকে নদীতে ফেলে দেয়। রাকিব সাতরে পাড়ে উঠতে পারলেও ছিটু খান নিখোঁজ হন। ঘটনার পর থেকে স্থানীয়রা এবং বরিশাল নৌ-ডুবুরিরা উদ্ধার অভিযান চালিয়ে লাশ উদ্ধারে ব্যর্থ হয়ে ফিরে যায়। বুধবার সকালে নাজিরপুর নৌ থানা পুলিশ পরিদর্শক কবির উদ্দীন মাতুব্বর ও এএসআই ফারুক হোসেন স্থানীয় মৎস্য শিকারীদের সহায়তায় হাজারী বঁড়শি দিয়ে নদীতে তল্লাশী চালিয়ে প্রথমে ছিটু খানের লুঙ্গি পায় এবং বিকাল ৫টার দিকে লাশ উদ্ধারে সক্ষম হয়।

মুলাদী থানা পুলিশ লাশ মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় নিহতের ভাই দুলাল খান বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৭:৩০:০৭ ● ৪৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ